জেলা পুলিশের উদ্যোগে কর্মধায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত।

প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২১

জেলা পুলিশের উদ্যোগে কর্মধায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত।
booked.net

ডেস্ক নিউজঃ- কুলাউড়া উপজেলার কর্মধায় জেলা পুলিশের আয়োজনে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১০ নভেম্বর বুধবার দুপুরে কর্মধা ইউনিয়নের কাঠালতলি বাজারের নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর হলরুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়ের সভাপতিত্বে উক্ত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

কিছুদিন আগে কুলাউড়ায় হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কারণে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন সুদৃঢ় করার জন্য জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া এই মহতী উদ্যোগ গ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, আগামীতে যাতে এধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে আমরা সে লক্ষ্য নিয়ে কাজ করছি। পুলিশ সুপার আরও বলেন আগামী দুর্গাপূজায় প্রতিটি স্থায়ী মণ্ডপে  ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হবে। যেখানে ১০ জন স্থানীয় মুসলিম এবং ৫ জন হিন্দু ধর্মাবলম্বী থাকবেন। যারা পূজা উৎযাপন কালীন মণ্ডপের সার্বিক নিরাপত্তা বিধানে কাজ করবেন।

উক্ত সম্প্রীতি সমাবেশে আরো উপস্থিত ছিলেন কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতিকুর রহমান, কর্মধা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহমদ, কর্মধা ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী, জাসদ নেতা আশিকুর রহমান ফটিক। এছাড়াও উপজেলার হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শিক্ষক বরেন্দ্র সিংহ, সেচ্ছাসেবক লীগের সভাপতি ছানোয়ার আহমদ, ছাত্রলীগের সভাপতি নিত্য মল্লিক, বিভিন্ন পূজা মণ্ডপের সভাপতি ও সম্পাদকসহ এলাকার সচেতন নাগরিক বৃন্দ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad