হাজীপুরের মেয়ে সারা নিউইর্য়ক সিটি কমিশনার অফিসের লিগ্যাল অ্যাডভাইজার।

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২৩

হাজীপুরের মেয়ে সারা নিউইর্য়ক সিটি কমিশনার অফিসের লিগ্যাল অ্যাডভাইজার।
booked.net

নিজস্ব প্রতিনিধি:- নিউইর্য়ক সিটি কমিশনার অফিসে লিগ্যাল অ্যাডভাইজার হিসেবে নিয়োগ পেয়েছেন কুলাউড়ার মেয়ে রোহামা সুলতানা সারা। সম্প্রতি তিনি এ নিয়োগ লাভ করেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানা যায়। রোহামা সুলতানা এ বছর নিউইর্য়ক ল’ কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তিনি লিগ্যাল অ্যাডভাইজারের পাশাপাশি একজন ইমিগ্রেশন ল-ইয়ার হিসেবে কাজ করছেন।

কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নস্থ পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজের প্রতিষ্ঠাতা, কলেজ ব্যস্তবায়ন কমিটির চেয়ারম্যান ও ভূমিদাতা, সিলেট পোস্ট অফিসের প্রাক্তন ইন্সপেক্টর, শিক্ষানুরাগী, বর্তমান নিউইর্য়ক প্রবাসী মোহাম্মদ আব্দুল আহাদ এবং নিউইর্য়ক সিটি স্কুলের শিক্ষক, আন্তর্জাতিক রোটারিয়ান ক্লাবের সদস্য, সাবেক সরকারী কর্মকর্তা সালমা সুলতানা হলেন রোহামার গর্বিত পিতা ও মাতা।

রোহামা সুলতানা সারা’র বাড়ী হাজীপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী পাইকপাড়া গ্রামে যা মোল্লাবাড়ী হিসেবে পরিচিত। রোহামার নানা’র বাড়ী সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা হবিবপুর গ্রামে। নানা আমেরিকা প্রবাসী আবুল খায়ের চৌধুরী ছিলেন সিলেট কমার্শিয়াল কলেজের একজন স্বনামধন্য প্রফেসর।

রোহামা ছোটবেলা থেকেই একজন মেধাবী ছাত্রী ছিলেন। প্রাথমিক থেকে শুরু করে সকল পরীক্ষায় কৃতিত্ব দেখান। নিউইর্য়ক সিটি ট্যালেন্ট স্কুলেই তার শিক্ষা জীবন শুরু। তিনি নিউইর্য়ক সিটি বেস্ট স্কুলে অধ্যয়নরত অবস্থায় স্কলারশীপ নিয়ে মাস্টার ডিগ্রি অর্জন করেন।নিউইর্য়ক ল’ কলেজ থেকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন এবং ইমিগ্রেশন ল-ইয়ার হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে।

রোহামা জীবনে সফলতার পিছনে তার পিতা মাতার অবদান অপরিসীম বলে জানান। তিনি আত্মীয় স্বজন সহ সকলের কাছে দোয়া কামনা করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad