শরীফপুরে বাল্যবিবাহ বন্ধ । বর-কনে পক্ষকে জরিমানা।

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২৩

শরীফপুরে বাল্যবিবাহ বন্ধ । বর-কনে পক্ষকে জরিমানা।
booked.net

নিজস্ব প্রতিনিধি:- কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের তেলিবিল গ্রামের প্রবাসী আসুক মিয়ার অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ে উপলক্ষে বাড়িতে চলছিল উৎসবের আমেজ। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর ২টার দিকে বরপক্ষও চলে এসেছিল। ঠিক সেই মুহূর্তে উৎসবে ছন্দপতন। হানা দিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। এ সময় বিয়ের আয়োজন পণ্ড সহ জরিমানা করা হয় উভয় পক্ষ কে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে শরীফপুর ইউনিয়নের তেলিবিল গ্রামের প্রবাসী আসুক মিয়ার অপ্রাপ্তবয়স্ক মেয়ের সঙ্গে পাবনা জেলার সুজানগর উপজেলার শাহীন আলমের অপ্রাপ্তবয়স্ক ছেলের বিয়ের অনুষ্ঠান চলছিল।

দুপুর ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সেখানে হানা দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। এ সময় বাল্যবিবাহ বন্ধ করে অপ্রাপ্তবয়স্ক মেয়ের মা তাহমিনা বেগম কে ৭ হাজার টাকা এবং অপ্রাপ্তবয়স্ক ছেলের বাবা শাহীন আলম কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাল্যবিবাহ পণ্ড সহ জরিমানার বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান জানান, এ রকম অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সৌমিত্র কর্মকার উপস্থিত ছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত কে কুলাউড়া থানা পুলিশের একটি দল সহযোগিতা করে।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad