বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।- নাদেল।

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২৪

বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।- নাদেল।
booked.net

নিজস্ব সংবাদ দাতা:- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, সরকারের নজরদারি আর প্রণোদনার কারণে কৃষিতে আজ বিপ্লব ঘটেছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে হাজীপুর সোসাইটি, কুলাউড়া আয়োজিত উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে কৃষকদের মাঝে বিশিষ্ট জীনবিজ্ঞানী ড. আবেদ চৌধুরীর উদ্ভাবনী পঞ্চব্রীহি ধানের বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

তিনি বলেন, কৃষি আমাদের সমৃদ্ধির হাতিয়ার। বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এর পেছনে সবচেয়ে বড় অবদান কৃষির।

কৃষি নিয়ে সরকার ব্যাপকভাবে গবেষণা করছে এবং গবেষণার মধ্য দিয়ে নতুন নতুন জাত উদ্ভাবন করছে। এর মধ্যে ড. আবেদ চৌধুরীর পঞ্চব্রীহি ধান উদ্ভাবন ব্যতিক্রমী উদ্যোগ। এই ধানের চাষাবাদ সারাদেশে ছড়াতে হবে।

তিনি আরো বলেন, কৃষি যাতে মানুষের কাছে আকর্ষনীয় হয়, কৃষিকে কিভাবে আরো সাবলীল ও লাভজনক করা যায় তা নিয়ে সরকারও চিন্তাভাবনা করছে। এসময় তিনি কুলাউড়ার উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।
সংগঠনের সভাপতি মেজর (অবঃ) নুরুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি ও বিআরডিবির চেয়ারম্যান তালুকদার মো. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মিজানুর রহমান, সহসাধারণ সম্পাদক প্রভাষক খালিক উদ্দিন, কোষাধ্যক্ষ একে শমছু, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী সোহাগ, ব্যবসায়ী আব্দুল মুকিত মুকুল। অনুষ্ঠানে সংগঠনের কার্যকরী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ছবিঃ- বীজ বিতরণ করছেন নাদেল।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad