বন্যার স্থায়ী সমাধানের মহা পরিকল্পনা চাই- এড.আবেদ রাজা।    

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২২

booked.net

                                

নিজস্ব সংবাদ দাতাঃ-  গতকাল বুধবার  (২০ জুলাই২২’ইং)  বিকেলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক, মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি এড.আবেদ রাজার নেতৃত্বে কুলাউড়া উপজেলা বিএনপির একটি প্রতিনিধি দল ফেঞ্চুগঞ্জ সহ কুশিয়ারা নদী ও বুড়িকিয়ারী বাঁধ পরিদর্শন কালে বন্যার স্হায়ী সমাধানের জন্য মহাপরিকল্পনা গহণের দাবি জানিয়েছেন।

প্রতিনিধি দলটি ফেঞ্চুগঞ্জ বাজারে পৌঁছলে ফেঞ্চুগঞ্জ উপজেলা  বিএনপি’র সভাপতি সুফি চৌধুরীর নেতৃত্বে স্থানীয় নেতা-কর্মীরা উপজেলার অস্হায়ী কার্যালয়ে তাদের অভ্যর্থনা জানান। পরবর্তীতে কুলাউড়া-ফেঞ্চুগঞ্জ বিএনপি ও তার সহযোগী সংগঠনের  নেতৃবৃন্দ  কুশিয়ারা নদীর বিভিন্ন স্হান  এবং বুড়িকিয়ারী বাঁধ পরিদর্শন করেন।

এসময় বিপুল সংখ্যক বানবাসীদের উদ্দেশ্যে নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন এবং তাদের  দুঃখ-কষ্টে সহমর্মিতা প্রকাশ করেন। তাছাড়া প্রতিনিধি দলের নেতারা কারাবন্দী খালেদা জিয়ার মুক্তি ও  তারেক রহমানের দেশে ফিরে আসার জন্য দোয়া কামনার পাশাপাশি  কুশিয়ারা-জুড়ি নদীর সংযোগ স্হল প্রসস্থ, ইট ভাটা অপসারণের উপর গুরুত্ব আরোপ করেন।

বন্যা দুর্গত  এলাকা পরিদর্শন শেষে স্থানীয় ফেঞ্চুগঞ্জ বিএনপি’র কার্যালয়ে  তারা পুনরায়  মিলিত হন এবং বন্যার স্হায়ী সমাধানের জন্য কুলাউড়া- ফেঞ্চুগঞ্জ বিএনপির যৌথ আন্দোলনের উপর’ও গুরুত্ব দেন।

এ সময় ভার্চুয়াল বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আঃ কাইয়ূম চৌধুরী। কর্মসূচী সমন্বয় করেন ফেঞ্চুগঞ্জ বিএনপির প্রচার সম্পাদক মোঃ দিদার শাহ্ ।

কুলাউড়া বিএনপির প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত   ছিলেন-  উপজেলা বিএনপি’র  সভাপতি জয়নাল আবেদীন বাচ্চু, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সজল,ধর্ম বিষয়ক সম্পাদক ইউপি সদস্য সয়ফুল আহমেদ, সহ সাংগঠনিক দেলোয়ার হোসেন, টিলাগাও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কামাল হোসেন, যুবদলের সংগঠক হিরু, শ্রমিক দল নেতা দেলোয়ার হোসেন ঢালী, প্রমুখ।

ছবিঃ- প্রতিনিধি দলের সাথে এড. আবেদ রাজা।

Ad