হাজীপুর ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ সদস্যের অনাস্থা প্রস্তাব।

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২২

হাজীপুর ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ সদস্যের অনাস্থা প্রস্তাব।
booked.net

আব্দুল কুদ্দুসঃ- কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করেছেন অত্র ইউনিয়ন পরিষদের ৭ জন সদস্য। রবিবার (২৮ আগস্ট) মৌলভীবাজারের জেলা প্রশাসকের কাছে লিখিত অনাস্থা প্রস্তাব দেন এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান। অনাস্থা প্রস্তাবের অনুলিপি কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেওয়া হয়েছে।

লিখিত অভিযোগে ইউপি সদস্যগণ উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ক্ষমতা গ্রহণের পর থেকে ওয়াদুদ বখস অনেকটা বেপরোয়া হয়ে উঠেছেন। তিনি এলাকার সকল প্রকার অনৈতিক ও অপরাধজনক কর্মকান্ডের সাথে জড়িত। তাছাড়া চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগেও সন্ত্রাসী কার্যকলাপ, চাঁদাবাজী  সহ অসংখ্য অভিযোগ ছিলো তার বিরুদ্ধে যা এখনও আছে।ওয়াদুদ বখস ইউপি সদস্যদের সাথে কোন রকম সমন্বয় ও পরামর্শ ছাড়াই মনগড়া পরিষদ চালাচ্ছেন। মানুষের সাথে এবং ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের সাথে খারাপ আচরণ যেন তার নিত্যনৈমিত্তিক ঘটনা।

ওয়াদুদ বখস বিভিন্ন সনদ প্রদানে সরকার কর্তৃক নির্ধারিত ফি ছাড়াও অতিরিক্ত টাকা আদায়, সরকারি সম্পদ আত্মসাৎ, বিভিন্ন প্রকল্পের কাজ না করিয়ে অর্থ উত্তোলন ও আত্মসাৎ, ইউনিয়ন পরিষদের আয়ের টাকা একাউন্টে জমা না করে নিজের পকেটে রেখে ব্যয় করেন। যার কোন হিসাব নিকাশ’ও  নেই। নিজের অপকর্ম নিয়ে যাতে ইউপি সদস্যরা কথা না বলেন সেজন্য তিনি জনসম্মুখে তাদের সাথে অসদাচরণ ও গালিগালাজ করেন। এমন অপকর্ম ও অনৈতিক আচরণের প্রতিবাদে গত ১৬ আগস্ট পরিষদের ৭ জন সদস্য এক সভার আয়োজন করে চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন।

অনাস্থা প্রস্তাবকারী মেম্বারগণ হলেন- নুর আহমদ চৌধুরী বুলবুল, আব্দুল মুজিদ, সেলিনা আক্তার, মো. সাইস্তা মিয়া, আব্দুল মুনিম, মো. মোস্তাফিজুর রহমান ও সেলিনা আক্তার। এছাড়াও ইউপি সদস্য গণ চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির সুস্পষ্ট ১১টি অভিযোগ করেছেন। তারা উল্লেখিত অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের’ও দাবি জানান।

আনীত অভিযোগ প্রসঙ্গে হাজীপুর ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান ওয়াদুদ বখস জানান, ‘অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। তাদের সাথে আমার কোন ঝামেলা হয়নি। কেন’ই বা তারা আমার বিরুদ্ধে এসব অভিযোগ করছে তাও জানি না।’

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, ‘চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের লিখিত অভিযোগ আমি গ্রহণ করেছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ছবিঃ- হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ বখস।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad