সাদিপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড। নিঃস্ব ছয় জেলে পরিবার।

প্রকাশিত: ৬:২৭ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০২২

সাদিপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড। নিঃস্ব ছয় জেলে পরিবার।
booked.net

সংবাদ দাতাঃ- কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের সাদিপুর এলাকায় পবিত্র শবে বরাতের রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের  ঘটনা ঘটেছে। এতে  ছয়টি পরিবারের ঘর ও মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে যায়। শুক্রবার পবিত্র শবে বরাতের শেষ রাতে এই দুর্ঘটনাটি ঘটে। ভয়াবহ  অগ্নিকাণ্ডে এলাকায় জেলে সম্প্রদায়ের পরিবার গুলো  নিঃস্ব হয়ে পড়েছে।

জানা যায়, গভীর রাত আনুমানিক  ৪ ঘটিকায়  আকস্মিকভাবে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তখন বাড়িঘরে মহিলারা ছাড়া সকল পুরুষ মানুষ মসজিদে ইবাদত-বন্দেগিতে মগ্ন ছিলেন। ওই মুহূর্তে সাদিপুরের বাসিন্দা বদরুল মিয়া ওরফে বাদাইর টিনসেডের ঘরে প্রথমে অগ্নিকাণ্ড সংঘটিত হয়ে জেলে সম্প্রদায়ের  ৬টি পরিবারের মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে যায়। পরবর্তীতে মসজিদ থেকে মানুষজন জড়ো হয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষণে ঘরের আসবাবপত্র, পানির মেশিন, ছাগল ও  হাঁস-মোরগ সহ নগদ টাকা আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

আগুনের খবর পেয়ে কুলাউড়া ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পবিত্র শবে বরাত উপলক্ষে ঘরে জ্বালিয়ে রাখা মোমবাতির আগুন থেকে এই অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়েছিল।

অগ্নিকাণ্ডে জেলে সম্প্রদায়ের ছয় পরিবারের ক্ষতিগ্রস্তরা হলেন- বদরুল মিয়া ওরফে বাদাই, মনসুর মিয়া, ময়নুল মিয়া, মুমিন মিয়া, বাচ্চু মিয়া ও বিরই মিয়া। আগুনের খবর পেয়ে ভূকশিমইল ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান মনির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad