শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তের বিরুদ্ধে সরকারকে আইনি নোটিশ।

প্রকাশিত: ৯:১৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তের বিরুদ্ধে সরকারকে আইনি নোটিশ।
booked.net

 

ডেস্কঃ- মহামারি করোনা নির্মূল না হওয়া পর্যন্ত প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত অনলাইনে নিয়মিত পাঠদানের পাশাপাশি সপ্তাহে একদিন সামাজিক দূরত্ব বজায় রেখে স্ব-শরীরে পাঠদানের অনুরোধ জানিয়ে সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তের বিরুদ্ধে সরকারকে আইনি (লিগ্যাল) নোটিশটি বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে প্রাথমিক ও গণশিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব সহ মোট ছয়জনকে এই লিগ্যাল নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।

নোটিশে বলা হয়, করোনা মহামারি নির্মূল না হওয়া পর্যন্ত প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত অনলাইনে নিয়মিত পাঠদানের পাশাপাশি প্রতিষ্ঠান যদি খুলতেই হয় তাহলে সপ্তাহে একদিন সামাজিক দূরত্ব বজায় রেখে স্বশরীরে পাঠদান এবং চলতি বছর থেকে পিএসসি ও জেএসসি পরীক্ষা বাতিল করে গণবিজ্ঞপ্তি প্রচার ও প্রকাশ করবেন।

নোটিশে আরও বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কারণে যদি কোনো শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক কিংবা কর্মকর্তা কর্মচারী করোনায় আক্রান্ত হন তাহলে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে তাদের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ এবং প্রাণহানির ঘটনা ঘটলে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া সহ উক্ত পরিবারের দায় সরকারকে বহন করার গণবিজ্ঞপ্তি প্রচার ও প্রকাশ করতে পদক্ষেপ গ্রহণ করবেন। সাত দিনের মধ্যে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো হয়েছে, অন্যথায় হাইকোর্টে রিট করার কথা নোটিশে উল্লেখ করা হয়েছে।

Ad