শরীফপুরে নারী সমাবেশ ও সরকারের উন্নয়ন আলোকচিত্র প্রদর্শন।

প্রকাশিত: ৫:২২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৩

শরীফপুরে নারী সমাবেশ ও সরকারের উন্নয়ন আলোকচিত্র প্রদর্শন।
booked.net

 

নিজস্ব প্রতিনিধি:-সরকারের বিভিন্ন উন্নয়ন সচিত্র প্রতিবেদন কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নের গ্রামসমূহে উঠান বৈঠকের মাধ্যমে নারী সমাবেশ ও আলোকচিত্র প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান। এরই ধারাবাহিকতায় গত ১৮ সেপ্টেম্বর কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের মনোহরপুর গ্রামে, ১৯ সেপ্টেম্বর তিলকপুর চা বাগান, ২০ সেপ্টেম্বর ন’মৌজা গ্রামে নারী সমাবেশ ও আলোকচিত্র প্রদর্শন করা হয়।

স্থানীয় নারী ও শিশু কিশোরীরা অনুষ্ঠান উপভোগ করেন। এই উঠান বৈঠকগুলো সফল করতে শরীফপুর ইউনিয়ন পরিষদের নারী সদস্যা পারভিন আক্তার, নিপা রানী দাস ও অর্পণা রায় সার্বিক সহযোগীতা করেন। এর মাধ্যমে গত ১৫ বছরে বাংলাদেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন অবদান তুলে ধরা হয়। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির এই সদস্য জানান, ধারাবাহিকভাবে সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র আমরা হাটে বাজারে প্রচার করেছি। ইতিমধ্যে উপজেলাব্যাপী শতাধিক রোডশো অনুষ্ঠিত হয়েছে, সেখানে মূলত পুরুষরাই অংশগ্রহণ করেন । তাই এবার উদ্যোগ নেওয়া হয়েছে শেখ হাসিনার উন্নয়নের বার্তা প্রান্তিক নারীদের কাছেও পৌছে দেবার। উঠান বৈঠকগুলো নারীদের মিলন মেলায় পরিণত হয় এবং সামাজিক বন্ধনও সুদৃঢ় হচ্ছে। চলতি মাসের ২৮ তারিখে প্রধানমন্ত্রীর জন্মদিন। এই ভিডিও প্রদর্শনীর মাধ্যমে তাকেও সম্মান জানানো হচ্ছে।

সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দল বিভিন্ন প্রোপাগাণ্ডার মাধ্যমে গ্রামের সহজ সরল মানুষদের বিভ্রান্ত করছে, তাদের অপতৎপরতার জবাবেই এই রোডশো। পর্যায়ক্রমে কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নে এই নারী সমাবেশ ও উঠান বৈঠকে আলোকচিত্র প্রদর্শনী করা হবে।

ছবিঃ- আলোকচিত্র প্রদর্শনী উপভোগ করছেন স্থানীয়রা।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad