মেলা বন্ধের দাবীতে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২

মেলা বন্ধের দাবীতে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।
booked.net

স্টাফ রিপোর্টঃ- কুলাউড়া ডাকবাংলো মাঠে পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক) আয়োজিত মাসব্যাপী শিল্প ও পন্য মেলা উদ্বোধন এর খবরে ফুঁসে উঠেছে ব্যবসায়ী কল্যাণ সমিতি। মেলা বন্ধের দাবীতে আজ রবিবার(২৫ ডিসেম্বর) সকাল ১১.৩০মিনিটের সময় স্থানীয় চৌমুহনী চত্বরে মানববন্ধন কর্মসূচি ও শহরে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনটি।

মানববন্ধনে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই এর পরিচালনায় বক্তব্য রাখেন- ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মইনুল ইসলাম শামীম, সহ সভাপতি হাজী রফিক মিয়া ফাতু, সাংবাদিক আজিজুল ইসলাম, ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জায়েদ, সাবেক সহ সাধারণ সম্পাদক আব্দুল মোহিত বাবলু,কোষাধ্যক্ষ হাফিজ বদরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল, ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আবুল কালাম, ফরহাদ আহমদ, আব্দুল মুক্তাদির জায়েদ,প্রমুখ।

তারা বলেন, বিগত করোনা মহামারী ও ভয়াবহ বন্যায় বাজারের ব্যবসায়ীদের আর্থিক অবস্থা অত্যন্ত খারাপ। দোকান ভাড়া, কর্মচারীদের বেতন, বিদ্যুৎ বিল, পৌরসভার ট্রেড লাইসেন্স ও সরকারের ভ্যাট সহ দৈনন্দিন খরচ যোগান দেওয়া এই মুহূর্তে কঠিন হয়ে দাড়িয়েছে। এমতাবস্থায় এই মেলা আয়োজন যেন ব্যবসায়ীদের মরার উপর খাঁড়ার ঘা! তাছাড়া মেলায় দীর্ঘ মেয়াদী দোকানদারী শুরু হলে স্থানীয় ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্থ হবে।

ব্যবসায়ীরা জানান,মেলা বন্ধের দাবীতে সমিতির পক্ষ থেকে ইতিমধ্যে সংশ্লিষ্ট অফিস গুলোতে স্মারকলিপি প্রদান করা হয়। কিন্তু স্মারকলিপি প্রদানের পরেও মেলার কার্যক্রম বন্ধ না হওয়ায় ক্ষুব্ধ হয়ে তারা এই মানববন্ধন কর্মসূচি পালন করতে বাধ্য হোন।

প্রসঙ্গত, চলতি দুই দিনের মধ্যে মেলার কার্যক্রম বন্ধ না হলে আগামী ২৮ ডিসেম্বর বুধবার সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কুলাউড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দু’ঘন্টা ব্যাপী অবস্থান ধর্মঘট কর্মসূচীর আল্টিমেটাম দিয়েছে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি।

ছবিঃ- মানববন্ধন এর একাংশ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad