ভাটেরায় তৃতীয় ধাপে ভূমিহীন পরিবারের ঘর নির্মাণ কাজের উদ্বোধন।

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২২

ভাটেরায় তৃতীয় ধাপে ভূমিহীন পরিবারের ঘর নির্মাণ কাজের উদ্বোধন।
booked.net

আব্দুল কুদ্দুসঃ- আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীনদের জন্য কুলাউড়ায় আরো ৬০টি ঘর নির্মাণ করা হচ্ছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকেলে উপজেলার ভাটেরা ইউনিয়নে নির্মাণ কাজের উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) সজল মোল্লা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, ভাটেরা ইউপি’র চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম, সিলেট পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম সনক কুমার ঘোষ ও ভাটেরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বদরুল আলম সিদ্দিকী নানু প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী জানান, তৃতীয় ধাপে ভাটেরা ইউনিয়নের ইসলামপুরে ৩০টি ও হাজিপুর ইউনিয়নের ঢিলেরপাড়ে ৩০টি ঘর নির্মাণ করা হবে। প্রতিটি ঘর নির্মাণে খরচ হবে ২ লক্ষ ৪০ হাজার টাকা। তিনি আরো বলেন, ভূমিহীনদের জন্য ঘরগুলো নির্মাণ কাজ যখন শুরু হয় তখন থেকেই ইউএনও স্যার নিজেই উপস্থিত থেকে দেখভাল ও তদারকি করছেন। কাজের যেন কোনো অনিয়ম না হয় সেই দিকে তিনি সবসময় দৃষ্টি রাখছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে কুলাউড়ায় তৃতীয় ধাপে দুই ইউনিয়নে আরো ৬০টি ঘর তৈরি করা হচ্ছে। ভাটেরা ও হাজিপুরে যে জায়গায় ঘরগুলো তৈরি হচ্ছে সেই খাস জমিগুলো বিভিন্ন ব্যক্তির দখলে দীর্ঘদিন ছিল। জমিগুলো ওই সকল ব্যক্তিদের কাছ থেকে উদ্ধারপূর্বক এই ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরই মজবুত ও টেকসই করার জন্য আমরা প্রতিনিয়ত তদারকি করছি। ঘরের গুণগত মান যাতে নষ্ট না হয় সেজন্য আমরা তৎপর রয়েছি। এর আগে দুই ধাপে মোট ২১০ ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেন, কুলাউড়ায় গৃহহীন ও ভূমিহীন কোন পরিবার রাখা হবেনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের প্রতিশ্রুতি অনুযায়ী পর্যায়ক্রমে উপজেলার সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর নির্মাণ করে দেওয়া হবে। এটা বর্তমান সরকারের উন্নয়নের একটি মাইলফলক।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad