নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। থাকছে কল রেকর্ডিংয়ের সুযোগ!

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। থাকছে কল রেকর্ডিংয়ের সুযোগ!
booked.net

ডেস্ক নিউজঃ- আবারো নতুন কিছু ফিচার আনছে মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। বলা হচ্ছে, এসব ফিচার আসছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আরো উপভোগ্য হবে।

শিডিউলিং মেসেজ:- আগামীতে হোয়াটসঅ্যাপে মিলবে ম্যাসেজ শিডিউল করার সুযোগ। অর্থাৎ ধরুন ঠিক রাত ১২ টায় কাউকে মেসেজ পাঠাতে চান, সেক্ষেত্রে তা আগেভাগেই শিডিউল করে রাখতে পারবেন। ভুলে যাওয়ার সম্ভাবনাই থাকবে না।

এডিট মেসেজ:- অনেক সময় ভুল করে কাউকে মেসেজ পাঠানো হয়। কখনও আবার মেসেজ পাঠানোর পর মনে হয়, একটু বদলের প্রয়োজন ছিল। এতদিন পর্যন্ত সেক্ষেত্রে ডিলিট ছাড়া কোনও উপায় ছিল না। তবে মনে করা হচ্ছে আগামী বছর থেকে মিলবে এডিট অপশন। অর্থাৎ কিছু মেসেজ পাঠানোর পর সেটিকে এডিট করে পরিবর্তন করা যাবে।

আনসেন্ড:- ইতিমধ্যেই মেসেঞ্জারে এসে গিয়েছে আনসেন্ড অপশন। কিন্তু হোয়াটসঅ্যাপে তা মেলে না। ফলে উপায় বলতে ডিলিট করে দেওয়া। সেক্ষেত্রেও বোঝা যায় যে, কোনও মেসেজ পাঠিয়ে তা ডিলিট করে দেওয়া হয়েছে। আনসেন্ডের ক্ষেত্রে সেই সমস্যা থাকে না।

ভ্যানিশ মোড:-ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার ব্যবহারকারীরা কমবেশি ভ্যানিশ মোড সম্পর্কে জানেন। অত্যন্ত গোপন আলোচনা বা তথ্য আদানপ্রদানের ক্ষেত্রে এই ফিচার অত্যন্ত সুবিধাজনক। আগামীবছর থেকে হোয়াটসঅ্যাপেও পাবেন সেই সুবিধা।

কল রেকর্ডিং:-অনেকের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ফিচার। সম্ভবত আগামীবছর থেকে সাধারন কলের মতো রেকর্ড করা যাবে হোয়াটসঅ্যাপ কলও। তবে রেকর্ড করতেই হবে তা নয়। আপনি চাইলে রেকর্ড করতে পারবেন কল।

Ad