কুলাউড়ায় মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি ও প্রাণনাশের হুমকি।

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২২

কুলাউড়ায় মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি ও প্রাণনাশের হুমকি।
booked.net

আব্দুল কুদ্দুসঃ- কুলাউড়ায় শিক্ষানবীশ এক আইনজীবি ও তার প্রবাস ফেরত দুই ভাইয়ের বিরুদ্ধে সাজানো ও হয়রানিমূলক মামলা দায়েরের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শরীফপুর ইউনিয়নের চানপুর গ্রামের হাবিবুর রহমান শিপু (২৫)সহ অন্যদের উপর থেকে একটি মামলা তুলে নিতে চাপ সৃষ্টির অভিযোগ এবং প্রাণনাশের হুমকিতে আবুল হোসেন নামের শিক্ষানবীশ ওই আইনজীবি সম্প্রতি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযোগ নিশ্চিত করেন। তিনি বর্তমানে কুলাউড়া থানায় একটি সাধারণ ডায়েরীও করেছেন।

জিডি ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বছরের ১৫ মে রাতের বেলায় শরীফপুরে খেলোয়াড় কল্যাণ সমিতির একটি সভা শেষে আবুল হোসেন ও আরেকজন বটতলা বাজার থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। এসময় একই ইউনিয়নের চানপুর গ্রামের হাবিবুর রহমান শিপু (২৫), খিদিরপুর গ্রামের সজিব মিয়া (৩৫), হরিপুর গ্রামের সিয়াম আলী (১৮), আল আমীন (২২), লালারচক গ্রামের আমির হামজা (২৫) ও শরীফপুর গ্রামের বেলাল আহমদ (২২) রাস্তায় মোটরসাইকেল আটকিয়ে তাদের গতিরোধ করেন। এসময় দেশীয় অস্ত্র দিয়ে আবুল হোসেনের উপর আঘাত করলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে স্থানান্তর করেন।এ ঘটনায় আবুল হোসেনের চাচাতো ভাই আলফাজ মিয়া বাদি হয়ে ৭ জনকে আসামী করে একই বছরের ১৭ মে কুলাউড়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে আসামীরা তাদের উপর আরো বেপরোয়া হয়ে উঠেন। তারা ওই মামলাটি প্রত্যাহার করতে চাপ সৃষ্টি করছেন। 

এই বিষয় মুঠোফোনে আবুল হোসেন জানান, পেশাগত কারণে তিনি সিলেট বসবাস করছেন। মাঝে-মধ্যে তিনি কুলাউড়ার শরীফপুর ইউনিয়নের চানপুর গ্রামের নিজ বাড়ীতে আসেন। গত ৯ জুলাই স্বপরিবারে তিনি সিলেট থেকে গ্রামের বাড়ী শরীফপুরে এসেছেন। তিনি বলেন, গত বছর তার উপর অতর্কিত একটি হামলার ঘটনার প্রধান আসামী হাবিবুর রহমান শিপু (২৫)। সম্প্রতি শিপু জেল হাজত থেকে জামিনে বের হয়ে এসেছেন। এরপর থেকেই ওই মামলাটি তুলে নিতে শিপু গংরা তার উপর চাপ সৃষ্টি করছেন। গত ১১ জুলাই এলাকায় একটি সাজানো ঘটনা দেখিয়ে থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন। এর আগেও হাবিবুর রহমান শিপুর দায়ের করা একটি মামলা (সিআর ১৯০/২১) পুলিশি তদন্তে ভূয়া প্রমাণিত হয়েছে। আবুল হোসেন বলেন, হাবিবুর রহমান শিপু ক্ষিপ্ত হয়ে তিনি সহ তার প্রবাসী দুই ভাই শামীম আহমদ ও রুবেল আহমদকে আসামী করে রবিবার (১৭ জুলাই) থানায় একটি মামলা দায়ের করান। এদিকে হাবিবুর রহমান শিপু মামলা তুলে নিতে চাপ সৃষ্টি করায় আবুল হোসেন গত ২০ জুলাই কুলাউড়া থানায় একটি সাধারণ ডায়েরী (নং ৯৮২) করেন।

কমলগঞ্জের শমসেরনগরে গত ২৪ জুলাই সংবাদ সম্মেলনে ওই শিক্ষানবীশ আইনজীবি বলেন, তাদের (হাবিবুর রহমান শিপু) মামলার এজাহারে বর্ণিত ঘটনায় আমরা হতবাক। এলাকার কেউই এমন ঘটনার বিষয় জানেন না। আমরা বর্তমানে আতঙ্ক ও নিরাপত্তা হীনতায় রয়েছি। তাদের এহেন মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত হয়রানিমূলক মামলার সুষ্ঠু তদন্ত এবং ন্যায়বিচার দাবি করছি। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মো. হাবিবুর রহমান, মো. আকবর আলী ও সাইফুল ইসলাম, প্রমুখ। স্থানীয় ইউপি সদস্য মো. লোকমান মিয়া জানান, সম্প্রতি এ ধরণের ঘটনা ঘটেছে কি-না তা আমার জানা নেই। তবে আগের বিষয়টি আমরা সামাজিকভাবে সমাধানের চেষ্টা করছি।

ছবিঃ- সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন- আবুল হোসেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad