দেশ স্বাধীন না হলে মাশরাফি-সাকিবদের পেত না বাংলাদেশ’।

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২১

দেশ স্বাধীন না হলে মাশরাফি-সাকিবদের পেত না বাংলাদেশ’।
booked.net



স্পোর্টস ডেস্কঃ- ৫০ বছর আগে অপার বিস্ময়ে এ বিশ্ব চাক্ষুস করেছে বাংলাদেশের অভ্যুদয়। লাল-সবুজের ঐশ্বর্যের, কৌলীন্যের অভূতপূর্ব সূর্যোদয়। বিজয়ের সুবর্ণজয়ন্তী। ক্রিকেটের পরিভাষায় হাফসেঞ্চুরি।

এই ৫০ বছরে অনেক চড়াই-উতরাই পেরিয়ে যে প্রশ্নের মুখে বাংলাদেশ- এই দীর্ঘ সময়ে খেলাধুলায় কতখানি এগিয়েছে লাল-সবুজের পতাকাধারীরা?

সে ক্ষেত্রে মাথা উঁচু করে কথা বলতে পারে বাংলাদেশ ক্রিকেট। সে কথাই বুক ফুলিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বললেন, দেশ স্বাধীন না হলে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবালদের মতো এমন আন্তর্জাতিক মানের ক্রিকেটার পাওয়া যেত না।

স্বাধীনতার পাঁচ দশক পূর্তির দিন বৃহস্পতিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম খান বলেন, ‘সত্যি বললে ক্রিকেটে আমরা অনেক অর্জন করেছি। বিশ্বে বাংলাদেশকে ভালো ক্রিকেট খেলুড়ে দেশ হিসেবে চেনে। এটি আমাদের জন্য অনেক কিছু। যাদের কারণে দেশ স্বাধীন হয়েছে, তাদের আবারও স্মরণ করছি। মুক্তিযোদ্ধারা ত্যাগ না করলে মাশরাফি, আশরাফুল, তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ, মোস্তাফিজদের মতো ভালো খেলোয়াড় পেতাম না।

৫০ বছর পর বাংলাদেশ ক্রিকেটের অবস্থান সম্পর্কে
আকরাম খান বলেন,  ‘ক্রিকেটে আমরা আস্তে আস্তে এগোচ্ছি। যেভাবে আশা ছিল, সেভাবে এগোতে না পারলেও আগের চেয়ে ভালো অবস্থায় আছে। আমার বিশ্বাস, ভবিষ্যতে আরও ভালো হবে। আমাদের বয়স অন্য দেশের তুলনায় কম। সেই তুলনায় ঠিক আছে।’

করোনার প্রসঙ্গ টেনে এনে বাংলাদেশ দলের সাবেক এই আলোচিত অধিনায়ক আরও  বললেন, ‘গত দুই বছর করোনার জন্য যতটা পিছিয়ে পড়েছি, অন্য দেশ এত ক্ষতিগ্রস্ত হয়নি। ইনশাআল্লাহ্ আমরা এখান থেকে ঘুরে দাঁড়াব এটি আমার বিশ্বাস।’

Ad