হাকালুকি তীরের ৩ উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়েছেন এম এম শাহীন।

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, জুলাই ২, ২০২২

হাকালুকি তীরের ৩ উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়েছেন এম এম শাহীন।
booked.net

সংবাদ দাতাঃ- হাকালুকি হাওর তীরের তিন উপজেলা কুলাউড়া, জুড়ি ও বড়লেখাকে বন্যা দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়েছেন মৌলভীবাজার –২ আসনের সাবেক এমপি এম এম শাহীন। তিনি স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত কুলাউড়ার ৭ ইউনিয়ন ও পৌর এলাকায় বানবাসি মানুষের মাঝে ধারাবাহিকভাবে খাদ্য সামগ্রী বিতরণকালে এ দাবি জানান।

তিনি বলেন, এবারের বন্যা ২০০৪ ও ২০০৭ সালের চাইতেও ভয়াবহ আকার ধারণ করেছে। ১৫ দিন থেকে মানুষ পানিবন্দী। আর কত দিন এভাবে দুর্বিষহ জীবন কাটাতে হবে বানবাসিদের একমাত্র আল্লাহ পাক জানেন? তিনি আরও বলেন সরকারের পাশাপাশি দেশ ও প্রবাস থেকে ব্যক্তি পর্যায় এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মানুষ এগিয়ে এসেছেন। বন্যা চলে যাবে তবে মানবিকতার নিদর্শনটুকু মানুষ মনে রাখবে। তিনি সরকারের কাছে কুলাউড়া, জুড়ি, বড়লেখাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়ে বলেন মানুষ কত যে দুর্ভোগে আছে না দেখলে বলা মুশকিল। আমরা সকল পর্যায় মিলিয়ে যত সহযোগিতা করি না কেন যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

উল্লেখ্য, ঠিকানা ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত সাবেক এমপি এম এম শাহীন কুলাউড়ার বন্যা দুর্গত এলাকায় ১ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করেন।

ছবিঃ- দুর্গত মানুষের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন এম এম শাহীন।

Ad