সাকিব ও মুস্তাফিজ এর কোভিড প্রটোকল শিথিল হচ্ছে না

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, মে ৪, ২০২১

সাকিব ও মুস্তাফিজ এর কোভিড প্রটোকল শিথিল হচ্ছে না
booked.net

দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক ক্রিকেটার সাকিব ও মুস্তাফিজ এর জন্য।

ভারত থেকে দেশে ফেরার অপেক্ষায় থাকা জাতীয় দলের দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের ক্ষেত্রে কোভিড-১৯ এর প্রটোকল শিথিল করছে না সরকার।

আইপিএল এ অবশ্য সাকিব ও মুস্তাফিজ জৈব সুরক্ষা বলয়েই ছিলেন। আইপিএলের চতুর্দশ আসরে সাকিব আল হাসান খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে, মুস্তাফিজ রহমান খেলছিলেন রাজস্থান রয়্যালসের জার্সিতে।

আইপিএল বন্ধ ঘোষণা করার প্রাক্কালে সাকিবের দলের একাধিক সদস্য করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। এছাড়া আরও একাধিক দলে করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় ভাইরাস সংক্রমণের ঝুঁকিতে পড়ে রাজস্থান রয়্যালসসহ সব দল।সাকিব ও মুস্তাফিজ

শুধু তা-ই নয়, সাকিব-মুস্তাফিজের জন্য করোনা নীতি শিথিল না করার কারন আছে আরেকটি। ভারতের সাথে এখন দেশের যোগাযোগ প্রায় বন্ধ। স্থলপথে দেশে প্রবেশের সুযোগ থাকলেও সেক্ষেত্রে ১৪ দিনের কোয়ারেন্টিন কঠোরভাবে মেনে চলতে হচ্ছে, তাও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন।

সাকিব ও মুস্তাফিজ বাংলাদেশে ফিরতে পারেন চার্টার্ড ফ্লাইটে। তবুও তাতে ভারতের ভয়ংকর ধরনের করোনার প্রজাতি ছড়িয়ে পড়ার ঝুঁকি এড়ানো আদৌ কি সম্ভব।

[আরো পড়ুন: আইপিএল (IPL)-এ করোনাভাইরাসের হানা,স্থগিত কেকেআর-আরসিবি ম্যাচ।  ]

তাই সাকিব-মুস্তাফিজকেও বাংলাদেশে এসে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সম্পন্ন করে যোগ দিতে হবে শ্রীলঙ্কা সিরিজের অনুশীলনে।

গণমাধ্যমকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানিয়েছেন, ‘ভারত থেকে ফিরে তাদের অবশ্যই ১৪ দিনের প্রাতিস্টানিক  কোয়ারেন্টিন করতে হবে।’

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের কোভিড প্রটোকল শিথিলের জন্য ক্রিকেট বোর্ড আবেদন করেছিল জানিয়ে তিনি আরও বলেন, ‘বিসিবি আবেদন করেছিল। কিন্তু এক্ষেত্রে সরকারী সিদ্ধান্ত বহাল থাকবে।

Ad