শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা-ড.জহিরুল হক।

প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২৩

শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা-ড.জহিরুল হক।
booked.net

স্টাফ রিপোর্টঃ- সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা।” ১০ অক্টোবর সকালে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে দশ দিনব্যাপী অনুষ্ঠিতব্য আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট ‘লীগ এম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা ও ভ্রাতৃত্ববোধ জাগ্রত করে। চরিত্র গঠন, টিমওয়ার্ক গড়ে তোলা ও স্বাস্থ্যকর জীবনযাত্রার উন্নয়নে খেলাধুলার বিকল্প নেই। ফুটবল বিশ্বব্যাপী অন্যতম জনপ্রিয় ও উত্তেজনাপূর্ণ খেলা। ফুটবল লীগকে কেন্দ্র করে খেলোয়াড় ও শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখে সত্যিই বিমোহিত। প্রাকৃতিক নৈস্বর্গিক সৌন্দর্যে ঘেরা মেট্রোপলিটন ইউনিভার্সিটির সুপরিসর খেলার মাঠটির অন্যতম সৌন্দর্য হচ্ছে বছর ব্যাপী নিয়মিত খেলাধুলার আয়োজন। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় অংশগ্রহণের ফলে এখানকার শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটছে পরিপূর্ণভাবে। আমরা সেটা ধরে রাখতে চাই।”

এ সময় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. মোহাম্মদ জহিরুল হক ও রেজিস্ট্রার তারেক ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, স্কুল অব ল’র ভারপ্রাপ্ত ডিন শেখ আশরাফুর রহমান, এমইউ স্পোর্টস ক্লাবের উপদেষ্টা ও রেজিস্ট্রার তারেক ইসলাম, পরিচালক (অর্থ) মো. এনামুল হক, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর রাজিন সালেহ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক সাইদুর রহমান পলাশ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ হাসানুর রহমান সোহাগ, মোঃ ফারদিন হাসান মেরাজ সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং স্পোর্টস ক্লাবের কর্মকর্তা ও সদসবৃন্দ।

উল্লেখ্য যে, দশদিন ব্যাপী অনুষ্ঠিতব্য ফুটবল লীগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে ১৫টি দল অংশ নিচ্ছে। উদ্বোধনী ম্যাচে এম ইউ স্পোর্টস ক্লাবের প্রেসিডেন্ট মাহদী হাসান চৌধুরী ফাহিম ও সেক্রেটারি এনায়েত আলী হাবিব উভয় দলের খেলোয়াড়দের সাথে ভাইস চ্যান্সেলরকে পরিচয় করিয়ে দেন।

ছবিঃ- খেলোয়াড়দের সাথে করমর্দন করছেন ভাইস চ্যান্সেলর ড. মোহাম্মদ জহিরুল হক।

Ad