যুব গেমসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রকাশিত: ৬:৪৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৩

যুব গেমসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
booked.net

স্টাফ রিপোর্টঃ- অনূর্ধ্ব-১৭ বছর বয়সের ক্রীড়াবিদদের গেমস ‘যুব গেমস’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আন্তর্জাতিক গেমসের উদ্বোধন গতকাল সন্ধ্যায় বনানী আর্মি স্টেডিয়ামে অনুস্টিত হয়।

বাংলাদেশ যুব গেমসে বাছাই করা হয়েছে আগামী দিনের খেলোয়াড়দের। উদ্বোধনী অনুষ্ঠানে ছোট ছোট মুখের দিকে তাকিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগ আপ্লুত হন। কিশোর কিশোরীর মুখে নিজের ভাই শেখ কামাল, শেখ জামালকে দেখতে পান তিনি।

বঙ্গবন্ধু নিজে ফুটবলার ছিলেন। শেখ কামাল এবং শেখ জামাল দুইজনই ক্রীড়াবিদ ছিলেন। তাদের খেলোয়াড়ী জীবনের কথা উঠে আসে প্রধানমন্ত্রীর কণ্ঠে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘শেখ কামাল আমার ছোট ভাই। খেলার সাথী। আমি যখন পুতুল খেলতাম, সেও আমার সাথী হতো। শেখ জামাল খেলোয়াড় ছিল। আমি সবাইকে হারিয়েছি। একমাত্র ছোট বোনকে নিয়ে বেঁচে আছি। কামাল বেঁচে থাকলে সে দেশের জন্য আরো কিছু করতে পারত। এই খেলোয়াড়দের মধ্যে আমার ছোট ভাইদের প্রতিচ্ছবি দেখতে পাই। তোমরা এই খেলাধুলার মধ্য দিয়ে দেশকে আরো ওপরে নিয়ে যাবে। বিদেশে খেলতে যাবে।’ প্রধানমন্ত্রীর উপদেশমূলক বক্তব্যে বিভিন্ন জেলা থেকে আসা ক্রীড়াবিদরাও দারুণ খুশি।

 

যুব গেমসে দেশ থেকে বাছাইকৃত ৪ হাজার ক্রীড়াবিদ ঢাকায় এসেছেন। ২৪টি খেলায় তারা লড়াই করবেন। এই ক্রীড়াবিদরা চোখে স্বপ্ন নিয়ে এসেছেন আগামীতে জাতীয় দল গড়বে, সেখানে তাদের জায়গা হবে। দেশের পদকা নিয়ে দেশে ও বিদেশে পদক জয় করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন ঘোষণার সঙ্গে সঙ্গে শত শত বেলুন উড়ে যায় আকাশে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বিওএর পক্ষ থেকে শুভেচ্ছা উপহার তুলে দেন বিওএর সভাপতি এবং সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। পরে এএসপিটিএস এবং ভারতীয় হোমসের ডিসপ্লে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আতশবাজির মধ্য দিয়ে শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠান পর্ব।

Ad