বৃষ্টির দিনে যে সব খাবার থাকা চাই!

প্রকাশিত: ৭:১০ পূর্বাহ্ণ, মে ১০, ২০২২

বৃষ্টির দিনে যে সব খাবার থাকা চাই!
booked.net

লাইফস্টাইল ডেস্কঃ- আজ সকাল থেকে চলছে টানা বৃষ্টি। ভরা এই বৃষ্টিতে অনেকেই গল্প আড্ডায় সময় পার করছেন। তবে আড্ডা হবে আর খাওয়া-দাওয়া হবে না তা তো হয় না!  বৃষ্টির দিনে সঙ্গে অবশ্যই যে সব খাবার থাকা চাই, আসুন জেনে নিই সেই তালিকা। হয়তো হুটহাট করে সংগ্রহ করতে কষ্ট হবে, তবে চেষ্টা করুন যে কোনও একটি আইটেম সঙ্গী করতে।

ঝুম বৃষ্টির দিনে যে খাবার অন্য রকম অনুভূতি দেবে-

ভুনা খিচুড়িঃ- বৃষ্টির দিনে খিচুড়ি ছাড়া চলে না। তবে অবশ্যই বৃষ্টির সঙ্গে মিল রেখে ভুনা খিচুড়ি করা উচিৎ। সঙ্গে অবশ্য বেগুন ভাজা কিংবা ভর্তা রাখতে পারেন।

মুড়ি চানাচুরঃ- ‘মুড়ি খা’ কথাটি বন্ধুমহলে এখন বেশ পরিচিত। আড্ডা হবে আর মুড়ি খাওয়া হবে না তা তো হয় না। বর্ষার দিনে তেল মাখানো মুড়ি, সাথে পেঁয়াজ আর মরিচ কাটা, আর সামান্য বাদাম চানাচুর দিয়ে খাওয়ার মজা আলাদা।

চা ও কফিঃ- বৃষ্টি আর চা কিংবা কফি- ধোঁয়া উড়ছে আর আপনি জানালা দিয়ে বাইরের দৃশ্য উপভোগ করছেন। বিষয়টি ভাবতেই মন জুড়ানো অনুভূতি আসে। বসে থাকলে এখনই প্রস্তুতি নিন, বৃষ্টিকে উপভোগ করুন নতুনভাবে।

পপকর্নঃ- হাতের নাগালে যদি পপকর্ন কিংবা ভুট্টা পোড়া থাকে এখনি খেতে শুরু করুন, একটি একটি করে গালে তুলে দিন পপকর্ন আর সতেজ মন নিয়ে বাইরে তাকান, দেখবেন মুহূর্তেই মন নড়েচড়ে উঠছে।

নুডলসঃ- ঘরে নুডুলস থাকলে দেরি না করে তৈরি করুন নুডুলসের একটি পদ। প্লেটে নিয়ে বসে পড়ুন, আর লম্বা হা করে আস্তে আস্তে গালে তুলে দিন নুডুলস। দেখবেন বৃষ্টির দিনে অমৃত স্বাদ পাচ্ছেন।

স্যুপঃ- বৃষ্টির শীতল দিনে হাতের স্যুপের বাটি তুলে নিতে পারেন। সুড়ুৎ সুড়ুৎ করে স্যুপে চুমুক দিয়ে বৃষ্টিকে উপভোগ করতে ভুলবেন না।

Ad