বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন স্পিনার রশিদ খান।

প্রকাশিত: ৬:৫৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০২১

বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন স্পিনার রশিদ খান।
booked.net

 

ক্রীড়া ডেস্কঃ- বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান। ভবিষ্যতে বিশ্বকাপ জয়ের সক্ষমতা আফগানিস্তান দলের রয়েছে বলে মনে করছেন তিনি। গত ১২ বছরে আফগান ক্রিকেটের অনেক উন্নতি হয়েছে। র‌্যাংকিংয়ে হয়েছে উন্নতি। ২০০৯ সালে ওয়ানডের পর ২০১৭ সালে টেস্ট মর্যাদা লাভ করেছে আফগানরা। এ বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে সন্ত্রাস জর্জরিত দেশটি।

সংযুক্ত আরব আমিরাতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে(আইপিএল) সানরাউজার্স হায়দারাবাদেও হয়ে খেলা রশিদ বলেন,‘ দল হিসেবে গত ১০ বছরে আমরা অনেক কিছু অর্জন করেছি। আমরা এমন একটা জায়গা থেকে এসেছি যেখানে আমাদের কোন সুযোগ সুবিধা ছিলনা, আমরা সেই পর্যায় থেকে এসেছি এবং বেশ কয়েকটি বিশ্বকাপে খেলেছি। প্রত্যেক দেশেরই স্বপ্ন থাকে টেস্ট মর্যাদা পাওয়ার এবং আমরা সেটা পেয়েছি। আমরা টেস্ট খেলছি। আমরা অনেক কিছু অর্জন করেছি।

আফগানিস্তান বিশ্বকাপ ট্রফি কাপ ট্রফি স্পর্শ করতে চায় উল্লেখ করে রশিদ আরও বলেন,‘ আমাদের সক্ষমতা আছে এবং ভবিষ্যতে এক দিন আমরা বিশ্বকাপ জয়ের লক্ষ্য স্থির করেছি, বিশেষ করে টি-টোয়েন্টি। এটাই সবার স্বপ্ন, সব খেলোয়াড়ের এটাই লক্ষ্য এবং এ লক্ষ্য অর্জনের সক্ষমতা আমাদের আছে। নিজেদের দক্ষতার ওপর আমাদের সে আস্থা আছে এবং আমি নিশ্চিত ভবিষ্যতে আমরা সে লক্ষ্য অর্জনে সক্ষম হবো।’

Ad