বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ।

প্রকাশিত: ৭:০৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৩

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ।
booked.net

স্পোর্টস ডেস্কঃ- বিশ্বকাপের মূল পর্বের লড়াইয়ের আগে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গুয়াহাটির আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

বিশ্বকাপের দল নিয়ে নানান নাটকীয়তার পর সাকিব আল হাসানের নেতৃত্বে ১৫ সদস্যের দল নিয়ে বিশ্বকাপ মিশনে ভারত যায় বাংলাদেশ। এর আগে, নিজেদের মাঠে নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারে বাংলাদেশ। তাই তো বিশ্ব আসরের প্রস্তুতি ম্যাচে জয়ের জন্য সেখানে গিয়ে বিশ্রাম না করেই কঠোর অনুশীলন করেছে টাইগাররা।

এদিকে ওয়ানডে পরিসংখ্যানে অনেক এগিয়ে লঙ্কানরা। এখন পর্যন্ত ৫৩ দেখায় ৪২টি জয় শ্রীলঙ্কার। আর ৯টি জয় বাংলাদেশের। দুইটি ম্যাচের ফল হয়নি। তবে পরিসংখ্যান যাই বলুক, সাকিবের নেতৃত্বে তারুণ্য নির্ভর দল বিশ্ব আসরের প্রস্তুতি ম্যাচে জয় পেতে চায়। সে ক্ষেত্রে শ্রীলঙ্কাও ছেড়ে দেবে না তাদের প্রথম ম্যাচে।

অন্যদিকে আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। সময়ের হিসেবে আর মাত্র ৬ দিন বাকি বৈশ্বিক এই আসরের। গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপের মূল আসর। আর আগামী ১৯ নভেম্বর পর্দা নামবে এই টুর্নামেন্টের।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ হিসেবে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে প্রতিটি দল। বিশ্বকাপের আগে ভারতের তিন স্টেডিয়ামে ৪ দিনে মোট ১০টি প্রস্তুতি ম্যাচের আয়োজন করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। শুক্রবার একই সময়ে নিউজিল্যান্ডের সঙ্গে পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তানের প্রস্তুতি ম্যাচও রয়েছে।

প্রস্তুতিপর্বের সব ম্যাচই দিবারাত্রির সূচিতে হবে। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে প্রতিটি ম্যাচ। প্রস্তুতি পর্বের এই ম্যাচগুলোতে ১৫ জনের সবাইকে খেলানোর অনুমতি দেওয়া হয়েছে। ৩ অক্টোবরের ম্যাচগুলো শেষে ৪ অক্টোবর হবে বিশ্বকাপের ক্যাপ্টেনস ডে। এদিন অংশগ্রহণকারী দলগুলোর অধিনায়কদের পরিচয় করানো হবে।

Ad