বরেণ্য অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই।

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২২

বরেণ্য অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই।
booked.net

অনলাইন ডেস্কঃ- বরেণ্য অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই। আজ শুক্রবার (৮ জুলাই) ভোরে রাজধানীর উত্তরার নিজের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অভিনেত্রীর ছোট বোন অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি শর্মিলী আহমেদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তার বয়স ছিলো ৭৫ বছর। তিনি ‍ ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন।

চার বছর বয়স থেকে মঞ্চ, টিভি ধারবাহিক, খণ্ড নাটক ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন শর্মিলী আহমেদ। সেই থেকে প্রায় চারশোর বেশি নাটক ও দেড়শোরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। তাছাড়া সাবলীল অভিনয়ের মাধ্যমে সহজেই জিতে নিয়েছেন কোটি দর্শকের মন। ১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে জন্ম হয় গুণী এই শিল্পীর।

অভিনয়ে ক্যারিয়ারের শুরুতে শর্মিলী আহমেদ ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। পরবর্তীতে ছোট পর্দার মা, দাদি কিংবা ভাবির চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে শক্তিশালী অবস্থান তৈরি করেছিলেন। বিশেষ করে মায়ের চরিত্রে তিনি ছিলেন  অপ্রতিদ্বন্দ্বী।

শর্মিলী আহমেদ বাংলাদেশের টেলিভিশন ইতিহাসে প্রথম নাটক ‘দম্পতি’-তে অভিনয় করেন।তার অভিনীত উল্লেখযোগ্য কাজ গুলোর মধ্যে রয়েছে-‘মালঞ্চ’, ‘আগুন’, ‘আবির্ভাব’, ‘পৌষ ফাগুনের পালা’, ‘মেহেরজান’, ‘আবার হাওয়া বদল’, ‘বৃষ্টির পরে’, ‘আমাদের আনন্দ বাড়ি’, ‘আঁচল’, ‘আগন্তুক’, ‘ছেলেটি’ ও ‘উপসংহার’।

Ad