পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে আত্মঘাতী বোমা হামলা। নিহত ৫২ জন।

প্রকাশিত: ৮:৫৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৩

পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে আত্মঘাতী বোমা হামলা। নিহত ৫২ জন।
booked.net

আন্তর্জাতিক ডেস্কঃ- পাকিস্তানের বেলুচিস্তানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৫২ জন নিহত এবং ৫০ জনের বেশি মানুষ আহত হয়েছে। আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) প্রদেশের মাস্তুং জেলার একটি মসজিদের কাছে এ বোমা হামলার ঘটনা ঘটে। জেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল রাজ্জাক শাহি ডন ডটকমকে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শহীদ নবাব ঘোষ বখশ রাইসানি মেমোরিয়াল হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. সাঈদ মিরওয়ানি দ্য ডন ডটকমকে বলেছিলেন, এ ঘটনায় ৩৪ জন নিহত এবং ১৩০ জনের বেশি মানুষ আহত হয়েছে। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছে বলেও জানিয়েছে সিটি স্টেশন হাউস অফিসার (এসএইচও) মোহাম্মদ জাভেদ লেহরি।

ডা. সাঈদ বলেন, তাদের হাসপাতালে এখন পর্যন্ত ২৮ জনের মরদেহ আনা হয়েছে। বাকি ছয়জনকে মাস্তুং জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি বলেন, কয়েক ডজন মানুষ হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে ২০ জনের বেশি আহত ব্যক্তিকে চিকিৎসা সহায়তার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে। মরদেহ ও আহত ব্যক্তিদের সরানোর প্রক্রিয়া এখনও অব্যাহত রয়েছে।

তার আগে মাস্তুংয়ের সহকারী কমিশনার (এসি) আত্তাহুল মুনিম জানিয়েছিলেন, এ বোমা হামলায় ১৫ জন নিহত এবং ৫০ জনের বেশি আহত হয়েছে।

তিনি জানান, আলফালাহ রোডের মদিনা মসজিদের কাছে ঈদে মিলাদুন নবী উপলক্ষে একটি মিছিলের আয়োজন করা হয়। সে মিছিলে যোগ দিতে মানুষ জড়ো হলে সেখানে এ বোমা বিস্ফোরণ ঘটে।

পাকিস্তানি এই কর্মকর্তা আরও বলেন, উপপুলিশ কমিশনার (ডিএসপি) নওয়াজ গিশকোরির গাড়িতে এ বিস্ফোরণ ঘটে। ওই সময় তিনি ঘটনাস্থলেই পাশেই ছিলেন।

বেলুচিস্তানের অন্তর্বর্তীকালীন সরকারের তথ্যমন্ত্রী জান আচাকজাই বলেছেন, ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। গুরুতর আহত ব্যক্তিদের কোয়েটায় স্থানান্তর করা হচ্ছে। প্রদেশের সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

তিনি বলেন, বিদেশি মদদে শত্রুরা বেলুচিস্তানে ধর্মীয় সহনশীলতা ও শান্তি বিনষ্ট করতে চায়। বোমা হামলার ঘটনা সহ্য করা হবে না। তত্ত্বাবধায়ক সরকারের মুখ্যমন্ত্রী আলি মর্দান দোমকি বোমা হামলায় জড়িতদের গ্রেপ্তার করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

ছবিঃ- বোমা হামলায় হতাহতের হাসপাতালে নেওয়া হচ্ছে।

Ad