পবিত্র রমজানে মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছেন জো বাইডেন।

প্রকাশিত: ৬:০৮ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০২৩

পবিত্র রমজানে মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছেন জো বাইডেন।
booked.net

আন্তর্জাতিক ডেস্কঃ- পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্বের সব মুসলিমকে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। শুভেচ্ছা বার্তায় চীনে বসবাসকারী উইঘুরসহ বিশ্বের বিভিন্ন জায়গায় নিপীড়নের শিকার হওয়া মুসলমানদের প্রতি ‘সংহতি’ জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৩ মার্চ) এক বিবৃতিতে এ শুভেচ্ছা জানান তিনি। হোয়াইট হাউজের পক্ষ থেকে বাইডেনের বিবৃতিটি প্রকাশ করা হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে তুরস্কের সংবাদমাধ্যম আনাদুলু এজেন্সি।

বিবৃতিতে লেখা রয়েছে, চীনে বসবাসকারী উইঘুর, মিয়ানমারের রোহিঙ্গা সহ বিশ্বজুড়ে যে সব জায়গায় মুসলিম সম্প্রদায়ের মানুষ নিপীড়নের শিকার হচ্ছেন, যুক্তরাষ্ট্র ও তার সহযোগীরা তাদের প্রতি সহমর্মিতা জানাচ্ছে।

এ ছাড়া ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্ক-সিরিয়ার নাগরিক এবং পাকিস্তানের বন্যাদুর্গতদেরও কথাও এসেছে মার্কিন প্রেসিডেন্টের বিবৃতিতে।

এদিকে পবিত্র রমজান উপলক্ষে এক টুইট বার্তায় বাইডেন লেখেন, দেশ-বিদেশের মুসলিম সম্প্রদায়ের মানুষদের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি আমি ও ফার্স্ট লেডি জিল বাইডেন। পবিত্র রমজানের শুভেচ্ছা।

বাইডেন আরও বলেন, ‘রমজান পালনকারী আমার সহকর্মী আমেরিকান এবং সারা বিশ্বের মুসলমানদের সবাইকে ‘রমজান করিম’। আমরা আপনাদের সাফল্যমণ্ডিত এবং শান্তিপূর্ণ রমজান কামনা করি।’

Ad