তামিম’কে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা।

প্রকাশিত: ৫:৪৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২৩

তামিম’কে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা।
booked.net

অনলাইন রিপোর্টঃ- দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। তার আগমুহূর্তে বাংলাদেশ ক্রিকেট দলে শুরু হয় চরম নাটকীয়তা। দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের মাঝে কিছুটা দ্বন্দ্বের বিষয় আগেই সামনে এসেছিল। অবশেষে তামিম ইকবাল ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সাকিবকে অধিনায়ক রেখে ঘোষিত দলে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। তবে পুরোপুরি ফিট না হওয়ায় দলে রাখা হয়নি দেশসেরা ওপেনার তামিমকে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত সোয়া ৮টায় ১৫ সদস্যের এ স্কোয়াড ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে উন্মোচন করা হয়েছে টাইগারদের বিশ্বকাপ জার্সি।

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে শুরু হচ্ছে বিশ্ব ক্রিকেটের মর্যাদাপূর্ণ এই আসর। বিশ্বকাপের জন্য দল ঘোষণার শেষ সময় আজ বুধবার। অন্য দেশগুলো আগেই তাদের দল ঘোষণা করে এরই মধ্যে তাতে কিছু পরিবর্তনও এনেছে। বিপরীতে শেষ মুহূর্তে এসে ঘোষণা করা হয়েছে সাকিব আল হাসানের দল।

দলে দেশ সেরা ওপেনার ও সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের জায়গা হয়নি। ফিটনেস ইস্যুতে বাদ পড়েছেন এই অভিজ্ঞ ওপেনার। তার জায়গায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ২২ বছর বয়সী তানজিদ হাসান তামিম বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন।

এশিয়া কাপের দল থেকে বাদ পড়লেও অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আছেন বিশ্বকাপের ১৫ জনের দলে। এছাড়া পেস আক্রমণে জায়গা হয়েছে তরুণ তানজিম হাসান সাকিবের।

বিশ্বকাপ দলের সঙ্গী হয়েছেন আরেক আলোচিত ক্রিকেটার তানজিম হাসান সাকিব। এশিয়া কাপে ভারতের বিপক্ষে আলো ছড়িয়েছিলেন তরুণ পেসার। কিন্তু তার কিছু ফেসবুক পোস্ট ভাইরাল হওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি। শেষ পর্যন্ত তাকে নিয়েই বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ দল।

স্কোয়াডে আরও একটি পরিবর্তন হয়েছে। সহ-অধিনায়ক হিসেবে এতদিন দায়িত্বে ছিলেন লিটন দাস। তার ফর্মহীনতায় এই দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিশ্বকাপে সাকিবের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন নাজমুল হাসান শান্ত। মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে অধিনায়ক হিসেবে অভিষেক হয় তার।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তানজিদ হাসান তামিম, শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

Ad