টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া।

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া।
booked.net


  
স্পোর্টস ডেস্কঃ- প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেল ওয়ানডে ইতিহাসের সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া। রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে অনেকটা একপেশে লড়াইয়ে জয় ছিনিয়ে নিয়েছে অজিরা।  নিউজিল্যান্ডের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য মিচেল মার্শের ঝড়ো ব্যাটিংয়ে সহজেই টপকে যায় তারা।

এর আগে টসে হেরে ব্যাটে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের ৮৫ রানের  ওপর ভর করে ১৭২ রানে করে কিউইরা।  প্রথম তিন ওভারে ২৩ রান তুলে শুভ সূচনার ইঙ্গিত দিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু চতুর্থ ওভারের শেষ বলে মিচেলের উইকেট হারিয়ে খোলসবন্দী হয় কিউই ব্যাটাররা। সাবধানী ব্যাটিংয়ে ধীরে ধীরে রানের চাকা গতিশীল রাখেন মার্টিন গাপটিল। কিন্তু খোলস ছাড়ার আগেই ফিরে যান এই কিউই ওপেনার। সাজঘরে ফেরার আগে নিজের স্বভাব বিরুদ্ধ ব্যাটিংয়ে ৩৫ বলে তুলেছেন ২৮ রান।

কিউই ইনিংসের শুরুতেই মিচেল ফিরে গেলেও অপরপ্রান্ত আগলে রেখেছিলেন মার্টিন গাপটিল। এই কিউই ওপেনার কেবল স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৯৩ রানের ইনিংসটি বাদ দিলে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফাইনালেও নিজেকে প্রমাণ করতে পারলেন না। সাবধানী ব্যাটিংয়েও অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে বিপর্যস্ত হয়ে ফিরেছেন স্টয়োনিসের হাতে ক্যাচ দিয়ে। ইনিংসের ১২ তম ওভারের প্রথম বলে দলীয় ৭৬ রানের মাথায় ফেরেন গাপটিল।

তবে অপরপ্রান্তে ঠিকই নিজের কাজ করে যাচ্ছিলেন কেন উইলিয়ামসন। ম্যাক্সওয়েলকে টানা দুই ছক্কা হাকিয়ে ৩২ বলে অর্ধশতকের দেখা পান এই কিউই অধিনায়ক।  নতুন এক ইতিহাস গড়ার খুব কাছে গিয়েও পারলেন না কিউই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। এমন এক কীর্তি গড়ার সামনে ছিলেন যা আগে কেউ গড়েনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শতকের সামনে দাড়িয়ে ছিলেন এই হার্ড হিটার ব্যাটসম্যান। মাত্র ১৫ বল দূরে ছিলেন তিনি। ৪৫ বলে ৮৫ রান করে সাজঘরে ফিরেছেন কেন উইলিয়ামসন। তার ইনিংসে ছিল ১০টি চার ও তিনটি ছক্কা। তবে অধিনায়ক হিসেবে তার এই রানই সর্বোচ্চ।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল্যান্ড : ২০ ওভারে ১৭২/৪ ( গাপটিল ২৮, মিচেল ১১, উইলিয়ামসন ৮৫, ফিলিপস ১৮, জিমি নিশাম ১৩, সেইফার্ট ৮; হেইজেলউড ৪-০-১৬-৩, স্টার্ক ৪-০-৬০-০, জাম্পা ৪-০-২৬-১, কামিন্স ৪-০-২৭-০, ম্যাক্সওয়েল ৩-০-২৮-০, মার্শ ১-০-১১-০)।

অস্ট্রেলিয়া : ১৮.৫ ওভারে ১৭৩/৪(ওয়ার্নার ৫৩, মার্শ ৭৭ , ফিঞ্চ ৫, ম্যাক্সওয়েল ২;  বোল্ট ৪-০-১৮-২, টিম সাউদি ৩.৫-০-৪৩-০, মিলনে ৪-০-৩০-০, ইশ শোধি ৩-০-৪০-০, নিশাম ১-০-১৫-০)।

ফল : আট উইকেটে জয়ী অস্ট্রেলিয়া।
ম্যান অব দ্য ম্যাচ: মিচেল মার্শ।

Ad