জি-২০ সম্মেলন। ভারতের আগ্রায় ৫০০ বাঁদর ও বেওয়ারিশ কুকুর ধরার উদ্যেগ।

প্রকাশিত: ৬:৩৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০২৩

জি-২০ সম্মেলন। ভারতের আগ্রায় ৫০০ বাঁদর ও বেওয়ারিশ কুকুর ধরার উদ্যেগ।
booked.net

অনলাইন ডেস্কঃ- জি-২০ সম্মেলন সামনে রেখে সাজ সাজ রব ভারতের উত্তরপ্রদেশের আগ্রায়। ফেব্রুয়ারি থেকে আগস্টের মধ্যে ডজনখানেক কর্মসূচির জন্য আগ্রায় পা রাখবেন সম্মেলনে আমন্ত্রিত অতিথিরা।মুলত তারই প্রস্তুতি হিসেবে তাজমহলের আশপাশের এলাকা থেকে ৫০০ বাঁদর এবং বেওয়ারিশ কুকুর ধরতে উদ্যোগী হয়েছেন আগ্রা নগরনিগমের কর্মীরা।

সম্প্রতি তাজমহল এবং দুশেরাঘাট সংলগ্ন এলাকা পরিদর্শন করেছেন আগ্রা শহরের কমিশনার অমিত গুপ্ত, জেলা প্রশাসক নবনীত সিংহ চহাল এবং পুলিশ কমিশনার প্রীতিন্দর সিংহ।

যেহেতু আগামী মাসে ওই এলাকা গুলোতে সম্মেলনের অতিথিরা পা রাখবেন সেহেতু প্রস্তুতিতে চূড়ান্ত তৎপরতা’ও চলছে পৌরসভায়। পৌর কমিশনার নিখিল টিকারাম ফুন্ডে বলেন, জি-২০ সম্মেলনের আমন্ত্রিতরা আগ্রা শহরে আগামী মাসে আসবেন। তার আগে শহরজুড়ে কুকুরদের ধরা হচ্ছে। এর পর তাজমহলের আধা কিলোমিটারের মধ্যে এলাকায় নজরদারি চালানো হবে। যাতে তাজমহলের আশপাশ থেকে কুকুরদের সরিয়ে দেওয়া যায়।

পৌর কমিশনার জানিয়েছেন, বন দপ্তরের কাছ থেকে আগ্রার ১০ হাজার বাঁদর ধরার অনুমতি চেয়েছিলেন তারা। তবে তার বদলে মাত্র ৫০০টি বাঁদর ধরার অনুমতি পেয়েছেন। তিনি বলেন, বাঁদরদের ধরতে তাজমহলের আশপাশে ফাঁদ পাতা হয়েছে। এ কাজে স্বেচ্ছাসেবী সংগঠনেরও সাহায্য নেওয়া হচ্ছে।

Ad