জামিন পেলেন ইমরান খান।

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

জামিন পেলেন ইমরান খান।
booked.net

 

অনলাইন ডেস্কঃ-পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে সহিংসতা সংক্রান্ত আটটি মামলায় জামিন দিয়েছেন ইসলামাবাদের সন্ত্রাসবিরোধী আদালত। আজ মঙ্গলবার ইমরান খানের আবেদনের শুনানি শেষে আদালত ৮ জুন পর্যন্ত তাঁর জামিন মঞ্জুর করেন।

পাকিস্তানের গণমাধ্যম ডন জানিয়েছে, ইমরান খান আজ আল-কাদির ট্রাস্ট মামলায় ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) সামনেও হাজির হবেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে গতকাল একই মামলায় গ্রেপ্তার এড়াতে ইসলামাবাদের আদালতে জামিন চেয়ে আদালতে আবেদন করেছিলেন ইমরান খানের স্ত্রী বুশরা বিবি। আদালত আগামী ৩১ মে পর্যন্ত তাঁর জামিন মঞ্জুর করেছেন।

গত ১৮ মার্চ তোষাখানা মামলার শুনানি চলার সময় ইমরানের দল পিটিআইয়ের কর্মীরা পুলিশের ওপর হামলার পাশাপাশি ইসলামাবাদের ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্সে (এফজেসি) হামলা চালিয়েছিল বলে অভিযোগ করে পুলিশ। এ অভিযোগের পর ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে রাজধানীর গোলরা, বরা কাহু, রমনা, খান্না ও সিটিডি পুলিশ স্টেশনে মামলা দায়ের করা হয়।

গতকাল ইমরান খান বলেছিলেন, ‘মঙ্গলবার (আজ) ইসলামাবাদ আদালতে একাধিক মামলায় জামিনের আবেদনের জন্য হাজিরা দেব। ৮০ শতাংশ আশঙ্কা রয়েছে, ওই সময় আমাকে সেখানে গ্রেপ্তার করা হবে।’

এর আগে গত ৯ মে পৃথক মামলার শুনানিতে অংশ নিতে রাজধানী ইসলামাবাদের হাইকোর্টে গিয়েছিলেন ইমরান খান। হাইকোর্ট চত্বর থেকে তাঁকে আধা সামরিক বাহিনী রেঞ্জারসের সহায়তায় গ্রেপ্তার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। আল কাদির বিশ্ববিদ্যালয় ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরানকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় সংস্থাটি। পরে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে জামিনে মুক্তি পান পিটিআই প্রধান। বিচারপতি মাইনগুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের সমন্বয়ে গঠিত বেঞ্চ ইমরান খানের দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য যে, সম্প্রতি ইমরান খানকে গ্রেপ্তারের ঘটনায় পাকিস্তানজুড়ে সহিংসতা হয়। ঘটে হতাহতের ঘটনা। এ ছাড়া গ্রেপ্তার করা হয় পিটিআইয়ের কয়েক হাজার নেতা-কর্মীকে।

Ad