চিকিৎসকের ভুলে পৌর শহরের সেইফ ম্যাটারনিটি ক্লিনিকে  নবজাতকের মৃত্যু।

প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, জানুয়ারি ৫, ২০২২

চিকিৎসকের ভুলে পৌর শহরের সেইফ ম্যাটারনিটি ক্লিনিকে  নবজাতকের মৃত্যু।
booked.net

আব্দুল কুদ্দুসঃ-  কুলাউড়া পৌর শহরের বেসরকারি ক্লিনিক সেইফ ম্যাটারনিটি’তে চিকিৎসকের ভুলে জন্মের সময় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।  সোমবার সন্ধ্যা ৭টার দিকে এই  ঘটনাটি ঘটে। মারা যাওয়া নবজাতকটি উপজেলার বরমচালের আকুলপুর গ্রামের ছালেক মিয়া (২৭) ও নাজমা বেগম (২২) দম্পতির সন্তান।

নবজাতকের বাবা ছালেক মিয়া জানান, গতকাল দুপুর ১টার দিকে অন্তঃসত্ত্বা স্ত্রী নাজমাকে সেইফ ম্যাটারনিটি ক্লিনিকে নিয়ে আসি। বিকেলে আলট্রাসনোগ্রাফি করে চিকিৎসক জানান বাচ্চা সুস্থ আছে। পরে সন্ধ্যায় আমার স্ত্রীকে ওই ক্লিনিকের চিকিৎসক ডা. সারোওয়ার হোসাইন অস্ত্রোপচারের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যান। ঘণ্টা খানিক পর অপারেশন থিয়েটার থেকে চিকিৎসক বের হয়ে বলেন মৃত বাচ্চা জন্মগ্রহণ করেছে। পরে নবজাতক সন্তানের শরীর, পা সহ বিভিন্ন স্থানের চামড়ায় ক্ষতের চিহ্ন দেখতে পাই।

ছালেক মিয়া অভিযোগ করে বলেন, দিনে আলট্রাসনোগ্রাফি করে বলা হলো বাচ্চা সুস্থ আছে। এখন কীভাবে বাচ্চা মারা গেল, বিষয়টি চিকিৎসকের কাছে জানতে চাই। কিন্তু চিকিৎসক কোনো সঠিক উত্তর দেননি। আমার সুস্থ বাচ্চাটি চিকিৎসকের ভুলে অপারেশনের সময় মারা গেছে। আমি এর সঠিক বিচার চাই।

অভিযোগ রয়েছে ওই ক্লিনিকে সার্জারি বিশেষজ্ঞ ও গাইনী বিশেষজ্ঞ ছাড়াই এমবিবিএস চিকিৎসক দ্বারা দীর্ঘদিন ধরে সিজারিয়ান অপারেশনসহ বিভিন্ন অস্ত্রোপচার করা হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চিকিৎসক সারোওয়ার হোসাইন বলেন, এ বিষয়ে থানা-পুলিশ হয়ে গেছে। বিষয়টি সমাধানও হয়ে গেছে। তাই আমাকে নিয়ে টানাটানি করার কি দরকার। এখন আপনি আপনার মতো করে প্রতিবেদন করেন। আমার এ বিষয়ে কোনো মন্তব্য নেই।

অভিযোগ পেলে তদন্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad