ক্বেরাত প্রতিযোগিতায় কুলাউড়ার মেয়ে খাদিজা’র কৃতিত্ব।

প্রকাশিত: ৬:৫৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

ক্বেরাত প্রতিযোগিতায় কুলাউড়ার মেয়ে খাদিজা’র কৃতিত্ব।
booked.net

নিজস্ব প্রতিনিধি:- বাংলাদেশ শিশু একাডেমী ২০২২-২৩ এ সারাদেশে ক্বেরাত প্রতিযোগিতায় কৃতিত্ব অর্জন করেছে কুলাউড়ার নাশিদ শিল্পী খাদিজা মেহজাবিন। এবারো জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে সে।

ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি) সনদপত্র এবং রৌপ্য মেডেল পুরস্কার হিসেবে তুলে দেন খাদিজা মেহজাবিনের হাতে।

খাদিজা মেহজাবিন কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের কিয়াতলা গ্রামের বাসিন্দা ও ভাগমতপুর জামে মসজিদের খতিব হাফিজ ক্বারী শফিকুর রহমান ও গৃহিণী মোছাৎ ফাতেমা বেগম দম্পতির ২য় মেয়ে। সে কুলাউড়া দারুছুন্নাহ মডেল মাদরাসা থেকে এবছর দাখিল পরীক্ষার্থী।

খাদিজা মেহজাবিন জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ সালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড সিলেট অঞ্চলে ও মৌলভীবাজারে হামদ-নাত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ স্থান অর্জন করে। এছাড়া এটিএন বাংলা চ্যানেলে ইসলামী জিনিয়াসে সারাদেশের সেরা ১০ জনের তালিকায় রয়েছে। বিভিন্ন সময়ে মৌলভীবাজার ও সিলেট বিভাগীয় পর্যায়ে হামদ-নাত, ক্বেরাত প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করে। বর্তমানে সে বাংলাদেশ শিশু একাডেমীর তালিকাভুক্ত একজন শিল্পী।

উল্লেখ্য, এর আগে রাজধানী ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ২০২০-২১ বছরে সারাদেশ থেকে বাছাইকৃত মেধাবী শিশুদের অংশগ্রহণে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ক্বেরাত প্রতিযোগিতায় (বাংলা তরজমা সহ) ২য় স্থান অর্জন করে রৌপ্য পুরস্কারে মনোনীত হয়েছিলো খাদিজা মেহজাবিন।

Ad