কুলাউড়ায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত।

প্রকাশিত: ৮:২১ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

কুলাউড়ায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত।
booked.net

 

শুন্য সুমনঃ-   শ্রীকৃষ্ণের বিশেষ পূজা, গীতাপাঠ, বৈদিক যঞ্জ,ধর্মীয় সঙ্গীত ও বিশ্ব শান্তি কামনার মধ্যে দিয়ে কুলাউড়া উপজেলায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে।

এ উপলক্ষে ৩০ আগস্ট  কুলাউড়া পৌরসভার মাগুরাস্থ চৈতণ্য গৌরাঙ্গ মহাপ্রভুর দেবালয়, কালিবাড়ি, জয়চন্ডি ইউনিয়নের পুষাইনগর সিটিএস মন্দির, রংগিলকুল বিদ্যা আশ্রম (ইসকন), কাদিপুর ইউনিয়নের শিব বাড়ী, রেলওয়ে কালী বাড়ি, সনাতন ধর্মাবলম্বীর বাসা বাড়ি ও  উপজেলার বিভিন্ন চা বাগানে নানা কর্মসুচীর মধ্য দিয়ে জন্মাষ্টমী পালিত হয়। তবে এ বছর করোনা মহামারীর কারণে  জন্মাষ্টমী শোভাযাত্রা বের হয়নি।

সারাদিন নির্জলা উপবাস করে রাতে শ্রী শ্রী গোপাল বিশেষ স্নান, অঞ্জলী প্রদান, ভোগ নিবেদন, শ্রীকৃষ্ণের লীলা কীর্তণ, অষ্টোত্তর শতনাম পাঠ করা হয়েছে। তাছাড়া পৌর এলাকার  মাগুরাস্থ চৈতণ্য গৌরাঙ্গ মহাপ্রভুর দেবালয়, সিটিএস মন্দির পুষাইনগর, কুলাউড়া কালিবাড়ি সহ বিভিন্ন সার্বজনিন মন্দিরে ১২টার পর শ্রী শ্রী গোপাল(শ্রীকৃষ্ণের) বিশেষ স্নান, অনুকল্প নিবেদন, কীর্তণ, ধর্মীয় সঙ্গীতের আয়োজন করা হয়।

শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সকল সার্বজনীন পূজামন্ডপে’ও রাধাকৃষ্ণ লীলা কীর্তণ,গীতাপাঠ সহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে  দিবসটি পালন করা হয়েছে। সকল অনুষ্ঠানে দেশ- জাতির সমৃদ্ধি কামনা এবং মহামারি করোনা থেকে মুক্তির জন্য বিশেষ প্রার্থনা শেষে আজ মঙ্গলবার সকালে নন্দ উৎসব, মহাভোগ নিবেদন, পারণের মাধ্যমে উৎসবের সমাপ্তি টানা  হয়।

Ad