কুলাউড়ায় দিন-দুপুরে ছিনতাই। থানায় অভিযোগ দায়ের।

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২২

কুলাউড়ায় দিন-দুপুরে ছিনতাই। থানায় অভিযোগ দায়ের।
booked.net

আব্দুল কুদ্দুসঃ- কুলাউড়ার গুজাছড়া পান পুঞ্জির অদূরে গাজীপুর রিজার্ভ ফরেস্টের আদা-আদি মোকাম পূর্ব এলাকায় দিন-দুুপুরে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে গুজাছড়া পুঞ্জির বাসিন্দা ইডিমন খংকাইয়ের নিকট থেকে নগদ ১ লক্ষ ৬৫ হাজার টাকা নিয়ে যায়। গত শনিবার বিকেল ৪টায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

পুঞ্জির বাসিন্দা ইডিমন খংকাই ও থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, শনিবার (২ এপ্রিল) ভোরের দিকে নিজ জুমের খাসিয়া পান নিয়ে সিএনজি যোগে গুজাছড়া পুঞ্জি থেকে সিলেটের বিয়ানীবাজারে যান ইডিমন খংকাই। সাথে ছিলেন গাজীপুর এলাকার মৃত আব্দুস সহিদের ছেলে সিএনজি চালক মাছুম মিয়া (৪৫)। পান বিক্রির পর বেলা ২টার দিকে কুলাউড়ার উদ্দেশ্যে রওয়ানা হন। বিকেল প্রায় ৪টার দিকে কুলাউড়ার আদা-আদি মোকামের অন্তত ৫০ গজ দূরে গাড়ীটি অবস্থান করলে মুখোশধারী ৪/৫ জনের একটি দল ওই সিএনজির গতিরোধ করে। ছিনতাইকারীরা সিএনজি চালক মাছুমকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে তার ডান হাতে জখম হয়। তখন ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে গুজাছড়া পুঞ্জির বাসিন্দা ইডিমন খংকাইয়ের সাথে থাকা তার একটি ব্যাগের ভেতর থেকে পান বিক্রির নগদ ১ লক্ষ ৬৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। ছিনতাইকারী দলের মুখে মুখোশ থাকায় কাউকে চেনা যায়নি।

এ সময় সাগরনাল-কুলাউড়া সড়ক দিয়ে দুইজন মোটরসাইকেল আরোহী কুলাউড়া অভিমুখে যাচ্ছিলেন। এরমধ্যে একজন ছিলেন মেরিনা চা-বাগানের বাসিন্দা নিবিট (৫০)। তাদেরকে দেখে চিৎকার দিলে ছিনতাইকারীরা দ্রুত পালিয়ে যায়। ইডিমন খংকাই মুঠোফোনে জানান, ছিনতাইকারীরা বয়সে তরুণ, তাদের মুখে মাস্ক ও মুখোশ পরা ছিল। অস্ত্রের মুখে জিম্মি করে টাকা নেওয়ায় তিনি প্রাণে রক্ষা পেয়েছেন। ঘটনাটির সাথে সাথে তিনি পুঞ্জির হেডম্যান জিমরিস ফেল্লেই ও স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করেন। রবিবার তিনি কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

তিনি আরো জানান, পান বিক্রির দেড় লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনায় পরিবারের সবাই দিশেহারা হয়ে পড়েছে। তিনি প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ট তদন্ত ও বিচার দাবী করেন।

কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় জানান, ঘটনাটি তিনি শুনেছেন। তদন্ত করে এ ব্যাপারে আইনানুগ ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad