কুলাউড়ায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত।

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

কুলাউড়ায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত।
booked.net

স্টাফ রিপোর্টঃ- কুলাউড়ায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ মার্চ) বিকেলে কুলাউড়া বঙ্গবন্ধু উদ্যানে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল কাদিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফুয়াদ আলম চৌধুরীর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক।

প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দা জোহুরা আলাউদ্দিন এমপি, কেন্দ্রীয় কৃষক লীগের আইন বিষয়ক সম্পাদক এড. জহির উদ্দিন খোকন, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একে এম সফি আহমদ সলমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, মৌলভীবাজার জেলা কৃষক লীগের সভাপতি জমসেদ মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহীন আহমদ চৌধুরী ও জাফর আহমদ গিলমান ।

এ সময় বক্তারা বলেন, আওয়ামী লীগ কৃষিবান্ধব সরকার। এ সরকারের আমলেই কৃষকদের প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। বৈজ্ঞানিক পদ্ধতিতে কৃষিকাজ করার জন্য কৃষকরা আধুনিক যন্ত্রপাতি ও কীটনাশক পাচ্ছেন। সেচ কাজের জন্য প্রয়োজনীয় পানি ও বিদ্যুৎ সরবরাহ করছে সরকার। আর সবকিছু হচ্ছে শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। কৃষি খাতকে উন্নত করতে সরকার প্রণোদনা দিচ্ছেন। কৃষকদের ঋণ দেওয়া হচ্ছে; যাতে করে তারা চাষাবাদের উপর বেশি মনোনিবেশ হয়। শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব এবং সঠিক নির্দেশনায় আজ দেশে কৃষির উৎপাদন ক্ষমতা বেড়েছে। একমাত্র সরকারি পৃষ্ঠ পোষকতায় সারাদেশে কৃষিখাতে উন্নয়ন সম্ভব হচ্ছে। উন্নয়নের সবচেয়ে বড় হাতিয়ার হচ্ছে কৃষি। কৃষি বাঁচলে দেশ বাঁচবে।

ছবিঃ- বক্তব্য রাখছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক।

Ad