কুলউড়ায় তীব্র গরম ও লোডশেডিংয়ে বির্পযস্ত জনজীবন। ক্রেতাশূন্য মার্কেট।

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, জুন ৮, ২০২৩

কুলউড়ায় তীব্র গরম ও লোডশেডিংয়ে বির্পযস্ত জনজীবন। ক্রেতাশূন্য মার্কেট।
booked.net

শহর প্রতিনিধিঃ- সারাদেশের মতো তীব্র গরম ও লোডশেডিংয়ে বির্পযস্ত হয়ে পড়েছে জনজীবন। বেশিরভাগ শ্রমজীবীরা পড়েছেন বিপাকে। কুলাউড়ায় এই অসহ্য গরমে জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। ফলে মার্কেটগুলো প্রায় ক্রেতাশূন্য। বড় মার্কেট থেকে ফুটপাতের দোকানেও বেচা-কেনা একেবারেই কম।

দেখিয়ারপুরের শরীফ উদ্দিন দীর্ঘদিন ফল বিক্রি করেন পৌর শহরের উত্তর বাজার এলাকায়। তার দৈনিক আয় হাজার টাকার ওপরে ছিলো কিন্তু এই অসহনীয় গরমে ক্রেতা কমে যাওয়ায় ব্যবসায় চরম মন্দা যাচ্ছে তার।

কুলাউড়া’র দক্ষিণ বাজার থেকে শুরু করে শহরের অলিগলিতে চা বিক্রেতা আবুল কাশেম জানান, গরমে মানুষজন চা খাওয়া কমিয়ে দিয়েছে তবে লেবুর শরবতের ব্যবসা জমজমাট।

শহরের সর্ববৃহৎ মার্কেট মিলি প্লাজার ভেতরেও অলস সময় কাটাতে দেখা গেল বিক্রেতাদের। সামনে কোরবানি ঈদ ও গরম মৌসুমের কেনা-বেচায় জমজমাট থাকার কথা মার্কেট পাড়া। কিন্তু এই তীব্র গরমের দিনে চার থেকে পাঁচ বার লোডশেডিংয়ে কমেছে বেচা-কেনা।

তবে,আজ (০৮.০৬.২৩ ইং) বিকেলে কিছুটা স্বস্তির বৃষ্ঠি ও শীতল বাতাস বয়ে গেলেও দেশের রাজনৈতিক পরিস্থিতি, ব্যাবসা প্রতিষ্ঠানে চুরির হিড়িক, বিদুৎ সংকট আরও বাড়ার খবরে আয় রোজগার নিয়ে চিন্তিত স্থানীয় ব্যবসায়ীরা।

ছবিঃ- ক্রেতাশূন্য মিলি প্লাজা। ছবিটি আজ বিকেলে ক্যামেরা বন্দী করেছেন শাহরিয়ার চৌধুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad