করোনার ভ্যাক্সিন কার্যক্রম সফল করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত।

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২১

করোনার ভ্যাক্সিন কার্যক্রম সফল করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত।
booked.net

বিশেষ প্রতিনিধিঃ- আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে শুরু হচ্ছে করোনা ভাইরাসের ভ্যাক্সিন প্রদানের (টিকাদান) কার্যক্রম। টিকাদানের কার্যক্রমকে সফল করার লক্ষ্যে শুক্রবার (৩০ জুলাই) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী। আলোচনায় অংশ নেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, থানার অফিসার ইনচার্জ (ওসি) বিনয় ভূষণ রায়, আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. জাকির হোসেন, রাউৎগাঁও ইউপির চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, ব্রাহ্মণবাজার ইউপির চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, হাজীপুর ইউপির চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু, পৃথিমপাশা ইউপির চেয়ারম্যান নবাব আলী বাকর খান হাসনাইন, কর্মধা ইউপির চেয়ারম্যান এমএ রহমান আতিক, কাদিপুর ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম, ভূকশিমইল ইউপির চেয়ারম্যান আজিজুর রহমান মনির, বরমচাল ইউপির চেয়ারম্যান খুরশেদ আহমদ খান সুইট, ভাটেরা ইউপির চেয়ারম্যান একেএম নজরুল ইসলাম ও শরীফপুর ইউপির চেয়ারম্যান জুনাব আলী প্রমুখ।

সভায় স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার জানান, আগামী ৭ আগস্ট কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নে একযোগে করোনা ভাইরাসের ভ্যাক্সিন দেওয়া শুরু হবে। টিকাদানের কেন্দ্র হবে সকল ইউনিয়ন পরিষদ।

তিনি জানান, সকাল ৯টা থেকে কার্যক্রম শুরু হবে। উপজেলার ৭টি ইউনিয়নে সপ্তাহের শনিবার, সোমবার ও মঙ্গলবার এবং বাকী ৬টি ইউনিয়নে শনিবার, রবিবার ও মঙ্গলবার টিকাদানের কার্যক্রম চলবে।

শুধুমাত্র গর্ভবতী মায়েরা টিকাদানের আওতায় থাকবেনা এবং বিদেশযাত্রীরা উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে করোনার টিকা নিতে হবে বলেও তিনি জানান।এদিকে সভা সূত্র জানায়, অতি অসুস্থ ব্যক্তি ব্যতিত জাতীয় পরিচয়পত্র আছে এমন নাগরিকরাই টিকা নিতে পারবেন।

Ad