উদীচী শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

প্রকাশিত: ৭:০১ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০২১

উদীচী শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।
booked.net

সংবাদ দাতাঃ- বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী  উদযাপন করা হয়েছে।  প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (৩০ অক্টোবর) বিকেলে কুলাউড়া কেন্দ্রীয়  শহীদ মিনার প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদীচী শিল্পীগোষ্ঠী কুলাউড়া শাখার সভাপতি অধ্যক্ষ ফজলুল হক ফজলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নির্মাল্য মিত্র সুমনের পরিচালনায় ‘প্রতিদিন প্রতিবাদ- দূর হোক মৌলবাদ’ প্রতিপাদ্য বিষয়ক বক্তব্য রাখেন উদীচীর উপদেষ্টা ও বিশিষ্ট রাজনীতিবিদ কমরেড খন্দকার লুৎফুর রহমান,  উদীচীর কুলাউড়া শাখার সাবেক সভাপতি ড. রজত কান্তি ভট্টাচার্য, শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক সিপার আহমদ ও বর্তমান সম্পাদক বিপুল চক্রবর্তী, সাবেক পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম টিপু, ভাষা সৈনিক আব্দুর রাজ্জাক, কৃষক নেতা আব্দুল আজিজ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রচার-প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল, প্রভাষক জয়ন্ত দেবনাথ, হোসেন মনসুর, নান্টু দাস, দিলীপ ঘোষ, প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, উদীচী সংগঠন ৫৩ বছর ধরে মনুষ্যত্ব জাগরণের আন্দোলন করে আসছে। তাই বাংলাদেশের ইতিহাস আর উদীচীর ইতিহাস একই। উদীচী সব সময় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে । তাছাড়া উদীচী শিল্পীগোষ্ঠীর সদস্যরা দেশের অসহায় অত্যাচার নিপীড়িত মানুষকে আলোর পথ দেখায় সবসময়। সভা শেষে কুলাউড়া উদীচী শিল্পীগোষ্ঠীর শিল্পীরা মনোমুগ্ধকর গণসংগীত ও লোকসংগীত পরিবেশন করেন।

Ad