ইমরান খানের খেলা শেষ- মরিয়ম নওয়াজ।

প্রকাশিত: ৮:০৭ পূর্বাহ্ণ, মে ২৭, ২০২৩

ইমরান খানের খেলা শেষ- মরিয়ম নওয়াজ।
booked.net

আন্তর্জাতিক ডেস্কঃ- ইমরান খানের ‘খেলা শেষ’ বলে মন্তব্য করেছেন পাকিস্তান মুসিলম লিগ-নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ।

শুক্রবার সাবেক প্রধানমন্ত্রী ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে নেতা–নেত্রীদের পদত্যাগের হিড়িক লাগার পরিপ্রেক্ষিতে তিনি এ মন্তব্য করেন।

পাঞ্জাবপ্রদেশের বিহারি শহরে আয়োজিত পিএমএল-এনের যুব সম্মেলনে দেওয়া বক্তব্যে মরিয়ম ৯ মে ইমরানের গ্রেফতারের পর দেশজুড়ে ছড়িয়ে পড়া সহিংস প্রতিবাদের কঠোর সমালোচনা করেন। ইমরানের মুক্তির দাবিতে রাজপথে নামা তার নেতাকর্মী ও সমর্থকরা বিভিন্ন সামরিক-বেসামরিক স্থাপনায় হামলা চালান। এর পর থেকে পিটিআই থেকে একে একে নেতারা পদত্যাগ শুরু করেন।

৯ মে থেকে এ পর্যন্ত ৭০ জনের বেশি নেতা ইরমান খানকে ছেড়ে গেছেন উল্লেখ করে দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম বিদ্রূপ করে বলেন, পিটিআই ছাড়তে লম্বা সারি পড়ে গেছে! কীভাবে জনগণ পাশে থাকবে, যখন নেতাই (ইমরান খান) একজন শেয়াল?

৯ মের ‘সন্ত্রাসের’ জন্য ইমরানকে দায়ী করে পিএমএল-এনের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট বলেন, ওই রক্তক্ষয়ে তার হৃদয় ভেঙে গেছে। তিনি ‘শহিদ’ হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যদের প্রতি পিএমএল-এনের যুব সম্মেলন উৎসর্গ করেন।

ইমরান খানের গ্রেফতারের জেরে দেশটির বিভিন্ন শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষে কমপক্ষে আটজন নিহত হয়েছেন। আহত হন প্রায় ৩০০ জন।

Ad