৩০ নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত রাখল ভারত।

প্রকাশিত: ৭:০৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০২১

৩০ নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত রাখল ভারত।
booked.net

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের প্রকোপের জেরে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। সম্প্রতি ডিরেক্টর জেনারেল অফ সিভিল এভিয়েশন এই ঘোষণা করেছে।

গত মাসের শুরুর দিকে ডিজিসিএ ৩১ অক্টোবর পর্যন্ত নিষেধাজ্ঞা বাড়িয়েছিল। আগের নির্দেশ মতো ডিজিসিএ আন্তর্জাতিক অল-কার্গো অপারেশন ও বিশেষ অনুমোদিত ফ্লাইটই এখনও চলাচল করবে।

রিপোর্ট অনুসারে, নভেম্বর মাসের শুরুতে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। ১৫ অক্টোবর থেকে ভারত বিদেশিদের নতুন করে ট্যুরিস্ট ভিসা দেওয়া শুরু করেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় আগেই ঘোষণা করেছিল যে বিদেশি পর্যটকদের জন্য ১৫ নভেম্বর থেকে চার্টার্ড বিমান ছাড়া অন্য ফ্লাইটে দেশে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

এমএইচএ জানিয়েছে, পর্যটনের দিকটিকে পর্যবেক্ষণ করেই এই ব্যবস্থা শুরু করা হয়েছিল। অর্থনীতির দিকটিকে ফের চাঙ্গা করতে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে প্রতিবেদনে বলা হয়েছে, করোনার জেরে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে বিমান চলাচল ও পর্যটন ব্যবস্থা।

বিমান ব্যবস্থাকে ফের চাঙ্গা করতে বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয় গত সপ্তাহ থেকে পূর্ণ ক্ষমতায় অভ্যন্তরীণ ফ্লাইটগুলি চলাচল করার অনুমতি দিয়েছে। মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এয়ারলাইন্স বা বিমানবন্দর কর্তৃপক্ষকে করোনার নির্দেশিকা কঠোরভাবে পালন করবে ও কোভিডের সব বিধিনিয়মগুলি মেনে যাত্রীদের পরিষেবা দেওয়ার ব্যবস্থা করবে।

Ad