শেখ হাসিনার নেতৃত্বে দেশে আমূল পরিবর্তন এসেছে- বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন।

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৩

শেখ হাসিনার নেতৃত্বে দেশে আমূল পরিবর্তন এসেছে- বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন।
booked.net

নিজস্ব প্রতিনিধিঃ- বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি বলেছেন, এক সময় অনেকেই বাংলাদেশকে গরীব ও ভিক্ষুকের দেশ বলতো। শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশে আমূল পরিবর্তন এসেছে। আজ সবার ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলছে। তিনি বলেন, শেখ হাসিনা সরকারের আমলেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। দেশের সকল উপজেলায় একটি করে মাধ্যমিক প্রতিষ্ঠান সরকারি করণ হয়েছে ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় কুলাউড়ার ভাটেরায় জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহর রহমান ও ৩নং ওয়ার্ড সদস্য বদরুল আলম সিদ্দিকী নানুকে দেওয়া বিশাল গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন। শাহাব উদ্দিন আরও বলেন, বিএনপির সময় দেশে গড় মাথাপিছু আয় ছিল ৫শ’ ডলার আর এই সরকারের আমলেই দেশে গড় মাথাপিছু আয় দাঁড়িয়েছে ২ হাজার ৮৪০ ডলার। বিএনপি দুর্নীতিতে ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। তিনি বলেন,বিএনপির নেতাকর্মীরা বলেছিল গত ১০ ডিসেম্বর থেকে খালেদা জিয়ার কথায় দেশ চলবে। কিন্তু ডিসেম্বরের পর জানুয়ারি গেল, ফেব্রুয়ারির ১০ তারিখ চলে যাচ্ছে। বিএনপির নেতাকর্মীদের খবর নেই। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে এখনও দেশ চলছে। নির্বাচন ছাড়া আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে বাঁকা পথে নামানো যাবে না।

মন্ত্রী বলেন, দেশে ১০০টি ইকনোমিক জোন করা হয়েছে, সেখানে বেকার ছেলে মেয়েদের কর্মসংস্থানের সুযোগ হবে। দেশ উন্নত হবে। স্থানীয় দাবী দাওয়া সম্পর্কে তিনি বলেন, কুলাউড়ার বন্ধ ভাটেরা রেল স্টেশন অচীরেই চালু হবে।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক সচিব মিকাঈল শিপারের সভাপতিত্বে ও লংলা আধুনিক ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মাজহারুল ইসলামের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন- জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান ও জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. রাধাপদ দেব সজল, কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, উপজেলা যুবলীগের সভাপতি মো. আব্দুস শহীদ, সাধারণ সম্পাদক প্রভাষক মইনুল ইসলাম সবুজ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়হাম রুমেল।

বক্তব্য রাখেন- কুলাউড়া উপজেলা যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আতিকুল ইসলাম মিন্টু, ভাটেরা ইউনিয়ন যুবলীগের সহসভাপতি জালাল উদ্দীন, ভাটেরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী নুরুল আলম সিদ্দিকী এখলাছ, কাতার প্রবাসী আলাউদ্দিন তালুকদার, কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্সের সাধারণ সম্পাদক হাসান সিদ্দিকী, ভাটেরিয়ান সিলেটের সভাপতি শাহ মো. লুৎফুর রহমান, কুলাউড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শাকিল সিদ্দিকী খালেদ, ভাটেরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সহ সভাপতি আব্দুল লতিফ।

মানপত্র পাঠ করেন গণসংবর্ধনা আয়োজক কমিটির সদস্য সচিব আকমল হোসেন তালুকদার। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মিজানুর রহমান। সভায় কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও জেলা পরিষদের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী শাহাব উদ্দিন আহমদ কুলাউড়ার গাজীপুরে রেঞ্জ অফিস ভবনের উদ্বোধন করেন। সেখানে বিভাগীয় বন কর্মকর্তা সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।

ছবিঃ- বক্তব্য রাখছেন বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন এম পি।

Ad