রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তা কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে- মোহাম্মদ জাকারিয়া।

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, মে ১৯, ২০২২

রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তা কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে- মোহাম্মদ জাকারিয়া।
booked.net

আব্দুল কুদ্দুসঃ- কুলাউড়া সীমান্তে অস্ত্র, মাদক, চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধকল্পে জনসচেতনতা মূলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে উপজেলার মুড়ইছড়া বাজারে এ সভা অনুষ্ঠিত হয়। কুলাউড়া থানা পুলিশ এই সভার আয়োজন করে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায়ের সভাপতিত্বে, ওসি (তদন্ত) আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন  মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যারা সীমান্ত দিয়ে রোহিঙ্গাসহ অবৈধভাবে অনুপ্রবেশে সহযোগিতা করছেন তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা করা হবে। সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারি আরও বৃদ্ধি করা হয়েছে। তিনি রাষ্ট্র ও জননিরাপত্তার স্বার্থে সীমান্তবর্তী ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার গণকে বিজিবি ও পুলিশকে সহযোগিতা করার আহবান জানিয়ে বলেন, প্রয়োজনে সীমান্ত এলাকায় পাহারার ব্যবস্থা করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পুলিশের ডিআইও-১ আব্দুল হাই, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদিউজ্জামান, ট্রাফিক ইন্সপেক্টর এনামুল ইক, ডিএসবির ইন্সপেক্টর মো. রজিউল্লাহ খান, আলীনগর বিজিবি ক্যাম্পের সুবেদার নজরুল ইসলাম, পৃথিমপাশা ইউনিয়নের চেয়ারম্যান জিমিউর রহমান চৌধুরী (ফুল মিয়া), কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ ও কর্মধা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মছদ্দর আলী প্রমুখ।

পরে পৃথিমপাশার শিকড়িয়া বর্ডার এলাকা পরিদর্শন করেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। 

উল্লেখ্য যে, গত ১২ মে মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল বাসস্ট্যান্ডে নারী, শিশুসহ ১৮ জন রোহিঙ্গা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যদের হাতে আটক হয়।

আটকের পর তারা (রোহিঙ্গা) মৌলভীবাজারের কুলাউড়ার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে বলে এনএসআই ও পুলিশকে জানায়। এরপর থেকে অস্ত্র, মাদক, চোরাচালান ও রোহিঙ্গা রোধে পুলিশ ওই সীমান্ত এলাকায় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে কয়েক দফা বৈঠক করেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad