মর্যাদাপূর্ণ ‘এমি অ্যাওয়ার্ড’ জিতলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

প্রকাশিত: ৭:৪০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

মর্যাদাপূর্ণ ‘এমি অ্যাওয়ার্ড’ জিতলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।
booked.net

অনলাইন ডেস্কঃ- যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা মর্যাদাপূর্ণ পুরস্কার ‘এমি অ্যাওয়ার্ড’ জিতলেন। নেটফ্লিক্স ডকুমেন্টারি সিরিজ ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্কস’ এ ধারা বর্ণনার জন্য তিনি এমি অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

জানা যায়, পাঁচ পর্বে বিভক্ত ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্কস’ ডকুমেন্টারি সিরিজটি বারাক ওবামা ও মিশেল ওবামার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘হাইয়ার গ্রাউন্ড’ থেকে নির্মিত হয়েছে। নেটফ্লিক্সের সিরিজটিতে চিলির পাতাগোনিয়া এবং ইন্দোনেশিয়া সহ পাঁচটি মহাদেশের নানা স্থানের প্রাকৃতিক সৌন্দর্য ও বৈশিষ্ট্যকে উপজীব্য করে নির্মিত হয়েছে।

এদিকে এমি পুরস্কার জেতায় ওবামা ‘এগট’ হওয়ার পথে এগিয়ে গেলেন। কেউ যখন এমি, গ্র্যামি, অস্কার ও টনি পুরস্কার জেতেন, তখন তাকে ‘এগট’ বলা হয়। এখন পর্যন্ত এগট মর্যাদা পেয়েছেন মাত্র ১৭ ব্যক্তি।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে দ্বিতীয় প্রেসিডেন্ট হিসেবে এমি জিতলেন বারাক ওবামা। এর আগে ১৯৫৬ সালে এমি পুরস্কার জেতা প্রথম মার্কিন প্রেসিডেন্ট হলেন ডোয়াইট আইজেনহাওয়ার।

উল্লেখ্য, এর আগে নিজের স্মৃতিকথা ‘দ্য অডাসিটি অব হোপ’ এবং ‘ড্রিমস ফ্রম মাই ফাদার’-এর জন্য ওবামা গ্র্যামি পুরস্কারও জিতেছিলেন। এছাড়া ২০০৮ সালে ওবামা নোবেল শান্তি পুরস্কারে’ও ভুষিত হন।

Ad