ভেঙ্গে গেছে মালয়েশিয়ার সংসদ।

প্রকাশিত: ৬:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১২, ২০২২

ভেঙ্গে গেছে মালয়েশিয়ার সংসদ।
booked.net

 

অনলাইন ডেস্কঃ-ভেঙ্গে গেছে মালয়েশিয়ার সংসদ। প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকব দেশটির সংসদ ভেঙে দিয়েছেন। আগামী দুই মাস অর্থাৎ ৬০ দিনের মধ্যে দেশটিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

সোমবার (১০ অক্টোবর) টেলিভিশন ও সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচারিত এক ভাষণে এ ঘোষণা দেন ইসমাইল সাবরি ইয়াকুব। গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রাজা সুলতান আবদুল্লাহ আহমদ শাহের সম্মতিতে সংসদ ভেঙে দেওয়া হয়েছে। সাবাহ, সারাওয়াক, মেলাকা ও জহুর ছাড়া মালয়েশিয়ার অন্য রাজ্য সরকার তাদের নিজ নিজ রাজ্যের বিধানসভা ভেঙে দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে, যাতে একসঙ্গে ১৫তম সাধারণ নির্বাচন করা যায়।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী জানান, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নিরপেক্ষ ভোট নিশ্চিত, খরচ বাঁচানো ও জনগণের যেন কোনো সমস্যা না হয়, এজন্য একই সময়ে সবস্থানে নির্বাচন পরিচালনা করা উচিত। নির্বাচন কমিশন মনোনয়ন ও ভোটের তারিখসহ অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নেবে।

ইসমাইল সাবরি ইয়াকুব আরও জানান, এছাড়া রাজনৈতিক স্থিতিশীলতা ও একটি দৃঢ়, স্থিতিশীল সরকার গঠন নিশ্চিত করার জন্য জনগণের সমর্থন পাওয়াই এখন সবচেয়ে বড় বিষয়। তিনি মনে করেন, জনগণ তাদের ভোট দিয়ে এমন সরকার বেছে নেবে, যারা বিভিন্ন ধর্ম, বর্ণ ও জাতিগোষ্ঠীর মালয়েশিয়ান পরিবারের ঐক্য ও সম্প্রীতি রক্ষা করবে।

ছবিঃ- কুয়ালালামপুর,মালয়েশিয়া।

Ad