ব্রাহ্মণবাজার সওজের জায়গায় মসজিদের নামে মার্কেট নির্মাণ!

প্রকাশিত: ৭:২৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২২

ব্রাহ্মণবাজার সওজের জায়গায় মসজিদের নামে মার্কেট নির্মাণ!
booked.net

আব্দুল কুদ্দুসঃ- কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজারস্থ মিশন চৌমুহনীতে সড়ক ও জনপদ (সওজ) বিভাগের জায়গা দখল করে সেখানে গড়ে তোলা হচ্ছে মার্কেট। এমন অভিযোগ স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর। সড়ক ও জনপদ বিভাগকে এ বিষয়টি অবহিত করলেও এখন পর্যন্ত কার্যকর কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। ফলে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিন দেখা যায়, কুলাউড়া-মৌলভীবাজার সড়কের পাশে মিশন চৌমুহনীতে সওজের জায়গা দখল করে মসজিদের নাম করে মার্কেট নির্মাণের কাজ চলছে। মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ফয়সল মিয়া এবং কোষাধ্যক্ষ আবদুল লতিফ বলেন, মসজিদ কমিটির সভাপতি ফাতু মিয়া এককভাবে সরকারি জায়গায় মার্কেট বানাচ্ছেন। জেলা পরিষদের বরাদ্দকৃত টাকায় এই নির্মাণকাজ হচ্ছে বলেও তারা নিশ্চিত করেন। এ বিষয়ে বারবার সড়ক ও জনপদের সাথে যোগাযোগ করা হলে তারা বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না এমন অভিযোগ এলাকাবাসীর।

স্থানীয়রা অভিযোগ করে আরও বলেন, সওজের কুলাউড়া উপজেলার দায়িত্বরত উপসহকারী প্রকৌশলী পার্থ সরকার বিষয়টিকে গুরুত্বই দিচ্ছেন না। দায়িত্ব পালনে তার বিরুদ্ধে চরম অবহেলার অভিযোগও করেন এলাকাবাসী।জানতে চাইলে সওজের কুলাউড়া উপজেলার দায়িত্বরত উপসহকারী প্রকৌশলী পার্থ সরকার জানান, আমি সার্ভেয়ার পাঠিয়ে বিষয়টি অবগত হয়েছি। এ ব্যাপারে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সওজের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দীন মুঠোফোনে জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবহিত নন। তিনি জায়গা দখলমুক্ত করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

ছবিঃ- মার্কেট নির্মাণ এর কাজ চলছে।

Ad