ব্যর্থ এশিয়া কাপ মিশন শেষ করে দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল।

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২২

ব্যর্থ এশিয়া কাপ মিশন শেষ করে দেশে ফিরছে বাংলাদেশ  ক্রিকেট দল।
booked.net

অনলাইন ডেস্কঃ- ব্যর্থ এশিয়া কাপ মিশন শেষ করে আগামীকাল দেশে ফিরছে টাইগাররা। আজ রাতেই দেশে ফেরার বিমান ধরবে বাংলাদেশ ক্রিকেট দল। দেশের মাটিতে পৌঁছাবে আগামীকাল (শনিবার)। আফগানিস্তান আর শ্রীলঙ্কার সঙ্গে হেরে গ্রুপ পর্ব থেকেই এবার এশিয়া কাপ যাত্রা শেষ হয়েছে টিম বাংলাদেশের। নিজেদের গ্রুপের দুই প্রতিপক্ষ বাদে অন্য গ্রুপ থেকে ভারত সহ পাকিস্তান বা হংকং যখন সুপার ফোরের প্রস্তুতি নিতে ব্যস্ত, টাইগারদের ব্যস্ততা থাকবে তখন দেশে ফেরার বিমান ধরতে।

শনিবার (৩ সেপ্টেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করার কথা রয়েছে সাকিব-মুশফিকদের। ক্রিকেটাররা দেশে ফিরে আপাতত কয়েকদিনের ছুটি কাটাবেন। এদিকে ক্রিকেটারদের পাশাপাশি ছুটিতে যাচ্ছেন দলের কোচিং স্টাফের সদস্যরা। এশিয়া কাপের ব্যর্থতা পরবর্তী পরিকল্পনা ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘বিশ্বকাপের আগে ব্যাটিং সেশ করা হবে। এশিয়া কাপের বাইরে থাকা কয়েকজন ব্যাটসম্যানকেও পর্যবেক্ষণ করা হবে। বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করার শেষ সময় ১৫ সেপ্টেম্বর, তবে তার আগেই স্কোয়াড ঘোষণা করা হবে। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ৩০ সেপ্টেম্বরের আগেই দেশ ছাড়ার চেষ্টা করা হবে।’

এদিকে ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স এশিয়া কাপের পরই ফিরছেন নিজ দেশ অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন তিনি। আপাতত দিন দশেকের ছুটি পার করে দলের সঙ্গে থাকবেন সদ্য নিয়োগ পাওয়া টেকনিক্যাল কন্সালটেন্ট শ্রীধরণ শ্রীরাম। ১২ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ আর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। সেখানে শ্রীরামই পরখ করতে দেখবেন সকলকে, তাকে সাহায্য করার জন্য স্থানীয় কোচরাও থাকবেন। এশিয়া কাপের দলের বাইরে থাকা ক্রিকেটারদেরও পর্যবেক্ষণ করা হবে শ্রীরামের অধীনে।

Ad