বিশ্বকাপ যাত্রার ইতি টানলো বাংলাদেশ।

প্রকাশিত: ৬:৫৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৩

বিশ্বকাপ যাত্রার ইতি টানলো বাংলাদেশ।
booked.net

অনলাইন ডেস্কঃ- টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এবারও খালি হাতেই ফিরতে হলো বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে ১০ উইকেটে হেরে বিশ্বকাপ যাত্রা শেষ করেছে টাইগ্রেসরা।

কেপটাউনে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ১১৩ রান তুলেছিলো বাংলাদেশ। জবাবে ১৩ বল হাতে রেখে ১০ উইকেটের জয় তুলে নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই খালি হাতে ফেরেন টাইগ্রেস ওপেনার মুর্শিদা খাতুন। আগে ভাগেই ফেরেন আরেক ওপেনার শামিমা সুলতানা। তৃতীয় উইকেটে অধিনায়ক জ্যোতি আর সোবহানা মোস্তারি মিলে দলকে এগিয়ে নিচ্ছিলেন ভালোভাবেই। তারা জুটি গড়ে রান করলেও দুজনই ছিলেন অনেক শ্লথ। দক্ষিণ আফ্রিকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দুজনের কেউই হাত খুলে রান করতে পারেননি। সোবহানা করেন ৩০ বলে ২৭ রান আর জ্যোতি করেন ৩৪ বলে ৩০ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

১১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার লরা উলভার্ড আর তাজমিন ব্রিটসের জোড়া হাফ সেঞ্চুরিতে ১০ উইকেটের জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। লরা ৬৬ আর তাজমিন ৫০ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে রানরেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিকরা। শেষ চারে ইংল্যান্ডের বিপক্ষে লড়বে তারা। আরেক সেমিতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ভারত।

আর আগের তিন ম্যাচে হারের সঙ্গে শেষ ম্যাচেও হার নিয়েই বিশ্বকাপ যাত্রার ইতি টানলো বাংলাদেশ। তাছাড়া দুই বিশ্বকাপের মত এবারও জয় বঞ্চিত থাকতে হলো জ্যোতি-সালমাদের।

ছবিঃ-ইন্টারনেট।

Ad