বিশ্বকাপের টিকিট না পাওয়ার আক্ষেপ ঘুচাতে চায় ইতালি।

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, জুন ১, ২০২২

বিশ্বকাপের টিকিট না পাওয়ার আক্ষেপ ঘুচাতে চায় ইতালি।
booked.net

ক্রীড়া ডেস্কঃ- দক্ষিণ আমেরিকা ও ইউরোপ ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আজ রাতে পরস্পরের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা ও ইতালি। এবার ফাইনালিসিমা নামে খ্যাত এই ম্যাচটিতে আর্জেন্টিনাকে হারিয়ে আসন্ন কাতার বিশ্বকাপের টিকিট না পাওয়ার আক্ষেপ ঘুচাতে চায় চার বারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি।

আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা তার জীবনের অধিকাংশ সময় ইতালিতে অতিবাহিত করেছেন। তাই লাতিন আমেরিকায় আর্জেন্টিনা এবং ইউরোতে ইতালি চ্যাম্পিয়ন হওয়ার পর ম্যারাডোনার প্রয়াত ম্যারাডোনার স্মরণে একটি প্রীতি ম্যাচের আয়োজনের কথা চিন্তা করা হয়। আর তাতেই সায় দেয় উভয় দলই। আর সেই ম্যাচেই আজ রাতে মাঠে নামছে আর্জেন্টিনা ও ইতালি। ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ মধ্যরাত ১২টা ৪৫মিনিটে মাঠে নামছে এই দুই দল।

এদিকে আসন্ন কাতার বিশ্বকাপে উঠতে ব্যর্থ হয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। প্লে-অফপর্বের ম্যাচে উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে এক অপ্রত্যাশিত হারে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের মঞ্চে উঠতে ব্যর্থ হয়েছে রবার্তো মানচিনির শিষ্যরা। তাই আর্জেন্টিনা কে হারিয়ে আপাতত দুঃখ ভুলতে চায় ইতালি।

উল্লেখ্য যে, এর আগে দুইবার কনমেবল ও উয়েফার যোগসাজশে আয়োজিত হয়েছিল ফাইনালিসিমা। সবশেষ ম্যাচেও ছিল আর্জেন্টিনা,১৯৯৩ সালে তারা ঘরের মাঠে ডেনমার্ককে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

Ad