বাধা দিলে আন্তর্জাতিক সম্প্রদায়কে ভয়াবহ পরিণামের মুখোমুখি হতে হবে- পুতিন।

প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২২

বাধা দিলে আন্তর্জাতিক সম্প্রদায়কে ভয়াবহ পরিণামের মুখোমুখি হতে হবে- পুতিন।
booked.net

ডেস্কঃ- ইউক্রেনের ডনবাস অঞ্চলে সামরিক অভিযানের ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এই পদক্ষেপে কেউ বাধা সৃষ্টি করলে আন্তর্জাতিক সম্প্রদায়কে ‘ভয়াবহ পরিণামের’ মুখোমুখি হতে হবে বলে হুমকি দিয়েছেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্দিপেন্ডেন্ট।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিচ্ছিন্নতাবাদীদের সহায়তার নামে ডনবাস অঞ্চলে বিশেষ সামরিক অভিযানের ঘোষণা দিয়ে সেখানে সেনা পাঠানোর নির্দেশ দেন পুতিন, এই পদক্ষেপের তীব্র নিন্দা জানিয়েছে বিশ্ব নেতারা।

এই ঘোষণার পর ইউক্রেনের রাজধানী কিয়েভে দফায় দফায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। বিবিসি’র সংবাদদাতা পল অ্যাডামস বর্তমানে সেখানে অবস্থান করছেন। তিনি জানিয়েছেন, কিছুক্ষণ আগে সেখানে তিনি পাঁচ থেকে ছয়টি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। এছাড়া কিয়েভ থেকে সরাসরি সম্প্রচারিত হওয়া মার্কিন গণমাধ্যম সিএনএন’র একটি অনুষ্ঠানেও বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া গেছে।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিশ্চিত করেছেন যে, তার দেশে ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করছে রাশিয়া। ইউক্রেনের অবকাঠামো ও সীমান্ত রক্ষীদের ওপর ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করছে রাশিয়া।

ঘোষণায় পুতিন বলেন, আমরা ইউক্রেন দখল করবো না। আমরা কারও ওপর জোর করতে চাই না। সেখানে সামরিক অভিযানের মূল লক্ষ্য নিরস্ত্রীকরণ করা। কারণ, এসবের কারণে রাশিয়া নিরাপদ অনুভব করছিলো না। অভিযানে যতো রক্তপাত হবে, তার জন্যে ইউক্রেন সরকার দায়ী।

Ad