গরমের  দিনে স্বস্তি টি-শার্ট।

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, জুন ৮, ২০২২

গরমের  দিনে স্বস্তি টি-শার্ট।
booked.net

সময়টা এখন এমন যে, রোদের কাড়া চাহনি যেমন আছে তেমনই হুটহাট বৃষ্টি এসে ভিজিয়ে দিয়ে চলেও যাচ্ছে। তারপর আবার রোদ সঙ্গে ঘাম আর বায়ুদূষণ, ধুলা-ময়লা তো আছেই। গরমে স্বস্তি পেতে দরকার আরামদায়ক পোশাক। সকাল থেকে সন্ধ্যায় স্ট্রিট ফ্যাশনের জন্য এখন সবচেয়ে ভালো হলো টি-শার্ট।

টি-শার্ট ফ্যাশনেবল, সহজলভ্য ও স্বস্তিদায়ক পোশাক, যা যেকোনো পরিবেশে মানিয়ে যায়। ক্লাস, শপিং, খেলা, অফিস, বন্ধুদের আড্ডা, ঘুরতে যাওয়া, পার্টিতে অর্থাৎ ঘরে-বাইরে যেকোনো স্থানে-পরিস্থিতিতে অনায়সে পরতে পারেন টি-শার্ট।

বাজেট আর স্টাইলে সন্তুষ্টি এনে দিতে পারে বলে ভ্যাপসা গরমে তরুণ-তরুণীদের সবারই পছন্দের পোশাকের শীর্ষে থাকে টি-শার্ট। সাদা-কালো, ধূসর ছাড়াও একরঙা, মিশ্রণ সহ নানা রঙের কাপড়ের বর্ণিল টি-শার্টও পাওয়া যাচ্ছে ফ্যাশন হাউজগুলোতে।

টি-শার্টের ক্যানভাসে কার্টুন ক্যারেক্টারের ছবি, হ্যান্ড পেইন্ট, রাবার, ব্লক, স্ক্রিন প্রিন্ট সহ নানা মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে বিভিন্ন রং ও নকশায় ফুল, পাখি, প্রকৃতি, ভালোবাসা, প্রতিবাদ, প্রিয় উক্তি, অভিব্যক্তি, ছন্দ-কবিতা, বর্ণমালা, বিখ্যাত কবি-লেখক, দেশপ্রেমিক যোদ্ধাদের অবয়ব; বিজয়, একুশ, স্বাধীনতা সহ হাজারো মোটিফ।

টি-শার্ট বেশি তাপ শোষণ করে বলে এই গরমের মধ্যে কালো ও ধুসর রং বাদ দেয়া উচিত। বরং একটু বর্ণিল আর আরামদায়ক কাপড় বেছে নেওয়াই ভালো হবে।  আর খেয়াল রাখতে হবে  সেটি অবশ্যই যেন নিজের সঙ্গে মানান সই হয়। টি-শার্টে এমন কাপড় বেছে নিন, যা হালকা এবং  বাতাস চলাচলে উপযোগী। যেমন- গোল গলা বা ভি গলা। কাপড় হিসেবে বেছে নিবেন ডেনিম, কটন, হাফ কটন, ফুল কটন, মিক্সড কটন, জ্যাকার্ড কটন ও ভিসকস।

বর্তমানে প্রায় সব ব্র্যান্ডের ফ্যাশন হাউজই নিজস্ব কারখানায় ভালো মানের টি-শার্ট তৈরি করে থাকে। এর মধ্যে অঞ্জন’স, বিশ্বরঙ, গ্রামীণ ইউনিক্লো, সারা, এমব্রেলা, ইজি, এক্সটেসি, আড়ং, ক্যাটস আই, সাদাকালো, রঙ বাংলাদেশ, কে-ক্রাফট অন্যতম।

মডেলঃ- নুরুল ইসলাম ইমন।

Ad