কুলাউড়ায় শপথ নেওয়া হয়নি নবনির্বাচিত চেয়ারম্যান মেম্বারদের।

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২২

কুলাউড়ায় শপথ নেওয়া হয়নি নবনির্বাচিত চেয়ারম্যান মেম্বারদের।
booked.net

আব্দুল কুদ্দুসঃ- তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহণের নির্ধারিত তারিখ ছিল গত ৪ জানুয়ারি। নবনির্বাচিত চেয়ারম্যানদের মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে এবং সদস্যদের উপজেলা সভাকক্ষে শপথ গ্রহণের কথা ছিল। সেই অনুযায়ী অনুষ্ঠানের সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে নবনির্বাচিতদের কাছে শপথ গ্রহণ অনুষ্ঠানের দাওয়াতও পৌঁছানো হয়। শপথ গ্রহণের পর দু’একটি ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠানের দিনক্ষণ নির্ধারণ করেন তাদের অনুসারীরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমও ছিল সরব। কিন্তু ৩ জানুয়ারি রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে অনিবার্য কারণবশতঃ ৪ জানুয়ারি শপথ গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে না বলে জানানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, কুলাউড়া সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. শাহাজানের করা মামলায় হাইকোর্টের রিটের কারণে ৪ জানুয়ারি শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়নি।

বুধবার (৫ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন কুলাউড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আহসান ইকবাল। তিনি জানান, ৪ জানুয়ারি কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণের অনুষ্ঠান ছিল মৌলভীবাজার জেলা প্রশাসকের সভাকক্ষে। একই দিন বিকেল ৩টায় উপজেলা পরিষদ সভাকক্ষে ছিল ইউপি সদস্যদের শপথ গ্রহণ। কিন্তু কুলাউড়া সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. শাহাজান ভোট পুনঃগণনা ও ফের নির্বাচনের দাবিতে মামলা করলে হাইকোর্টের রিটের কারণে তা স্থগিত হয়ে যায়। তিনি আরও জানান, নির্বাচন কমিশন থেকে চিঠি আসলে কুলাউড়া সদর ইউনিয়ন ছাড়া অন্যান্য নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউপি সদস্যরা শপথ গ্রহণ করতে পারবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Ad