কুলাউড়ায় ২০৩টি পূজামন্ডপে সরকারী চালের ছাড়পত্র বিতরণ।

প্রকাশিত: ৫:৩৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২৩

কুলাউড়ায় ২০৩টি পূজামন্ডপে সরকারী চালের ছাড়পত্র বিতরণ।
booked.net

স্টাফ রিপোর্ট – কুলাউড়ায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ২০৩টি পূজামন্ডপে জিআর চালের ছাড়পত্র (ডিও) প্রদান করা হয়েছে। সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ চাল বরাদ্দ দেয়া হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুলাউড়া শাখার নেতৃবৃন্দ অত্যন্ত স্বচ্ছতা ও সুষ্ঠুভাবে উপজেলার প্রতিটি পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকের কাছে মন্ডপ প্রতি ৫০০ (পাঁচশত) কেজি জিআর চালের ছাড়পত্র (ডিও) প্রদান করেন। গতকাল বুধবারও এভাবে বিভিন্ন মন্ডপে চালের ছাড়পত্র (ডিও) লেটার বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী।

ডি.ও লেটার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুলাউড়া শাখার আহবায়ক ডা. অরুণাভ দে ও সদস্য সচিব অজয় দাশ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুলাউড়া শাখার নির্বাহী সদস্য- সাবেক ব্যাংকার অশোক ধর, প্রেসক্লাব কুলাউড়ার প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক আমাদের নতুন সময় এর ষ্টাফ রিপোর্টার স্বপন কুমার দেব রতন, বিশিষ্ট ব্যবসায়ী বিচিত্র দে, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত দত্ত, সুশীল চন্দ্র দাস, সাবেক সরকারি কর্মকর্তা বিষ্ণু দে, সাবেক ব্যাংকার বাদল বর্ধন, ব্রাম্মণবাজারের বিশিষ্ট মুক্তিযোদ্ধা জগদীশ কানু, পিংকু মোহন দাস,প্রমুখ।

 

এ সময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুলাউড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ ও ২০৩টি পূজা কমিটির নেতৃবৃন্দ পূজা উদযাপন পরিষদ কুলাউড়া উপজেলার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন অতীতে এভাবে মন্ডপ কমিটির নামে স্বচ্ছতার মাধ্যমে সরকারের বরাদ্দ বন্টণ করা হয়নি। উপজেলা কমিটির নেতৃবৃন্দের সততার কারণে গত দু’বছর ধরে সুষ্ঠুভাবে বিতরণ কাজটি করা হচ্ছে।

পরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুলাউড়া উপজেলার নেতৃবৃন্দ কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার এর সাথে সৌজন্য সাক্ষাতকালে তিনি দূর্গোৎসব চলাকালে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল প্রকার সহায়তার আশ্বাস দেন। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার উদ্ভোব হলে তাৎক্ষনিকভাবে প্রশাসনকে জানাতে এবং সোস্যাল মিডিয়াতে ভুয়া কোন পোস্ট দেখলে প্রশাসনকে অবগত করলে দ্রুত আইনানুগ পদক্ষেপ নেয়া হবে বলে আশ্বস্থ করেন।

উল্লেখ্য, গত ৯ অক্টোবর উপজেলা প্রশাসনের আয়োজনে ও কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার এর সভাপতিত্বে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুলাউড়া উপজেলার সর্বস্তরের নেতৃবৃন্দ বিভিন্ন পূজা কমিটির সদস্যদের উপস্থিতিতে পূজার সময় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহায়তার আশ্বাস দেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আব্দুছ ছালেক। তিনি বলেন, প্রতিটি ইউনিয়নের পুলিশ বিট কর্মকর্তারা সার্বক্ষনিকভাবে সহায়তার জন্য প্রস্তুত রয়েছেন।

Ad